চুয়াডাঙ্গায় ৫ কোটি টাকার সোনাসহ দুই পাচারকারী আটক
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৭:৩৯
চুয়াডাঙ্গায় ৫ কোটি টাকার সোনাসহ দুই পাচারকারী আটক
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত থেকে ৫ কেজি ১শ’ ৯৭ গ্রাম ওজনের ২৩টি সোনার বারসহ দুই পাচারকারীকে আটক করেছে ৫৮ বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়নের সদস্যরা।


২৬ ডিসেম্বর, মঙ্গলবার দুপুরে উপজেলার উথুলিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।


আটককৃতরা হলেন পিন্টু বিশ্বাস ও পিয়াস হোসেন। আটক পিন্টু বিশ্বাস জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন দক্ষিণ চাঁদপুরের মৃত মুনসুর বিশ্বাসের ছেলে ও পিয়াস একই থানার ঈশ্বরচন্দ্র পুর গ্রামের মৃত আসাদুল হকের ছেলে।


৫৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, আমরা নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি এক চোরাকারবারি দর্শনা-জীবননগর মহাসড়ক ব্যবহার করে সোনা পাচার করবে। প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৫৮ ব্যাটালিয়নের একটি চৌকস দল জীবন নগর উপজেলার উথুলী বিওপির অদূরে অ্যাম্বুশ করে।


গোয়েন্দা তথ্য অনুযায়ী দুপুর ১২টার দিকে একটি ইজিবাইককে চ্যালেঞ্জ করে তল্লাশি চালানো হয়। পরে ইজিবাইকের সামনের টুলবক্সের ভিতরে বিশেষ কায়দায় রাখা কালো স্কচটেপ দিয়ে মোড়ানো একটি পলিব্যাগের ভেতর থেকে ৬টি বড় ও ১৭টি ছোট সোনার বারসহ মোট ২৩টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৫কেজি ১শ’ ৯৮ গ্রাম। বাজার মূল্য আনুমানিক ৪ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫২০ টাকা।


আটক দুজনের বিরুদ্ধে জীবননগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। উদ্ধার করা সোনা চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিবার্তা/আসিম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com