বিএনপি’র লিফলেট বিতরণে পুলিশের বাধা ও হামলার অভিযোগ
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৫:২২
বিএনপি’র লিফলেট বিতরণে পুলিশের বাধা ও হামলার অভিযোগ
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের হাতীবান্ধায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ করেছেন জাতীয়তাবাদী দল বিএনপি। এ সময় তাদের উপর পুলিশ অতর্কিত ভাবে হামলা করেছেন বলে অভিযোগ তুলেছেন বিএনপি’র নেতা-কর্মীরা। এমনকি এ সময় সাংবাদিকদের ধাক্কা দেয় পুলিশ।


২৬ ডিসেম্বর, মঙ্গলবার দুপুরে উপজেলার দইখাওয় মোড় থেকে একটি মিছিল বের করে শহর প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ গেটে সমাবেশে মিলিত হন। আর সেখানে অতর্কিতভাবে হামলা করেন পুলিশ।


জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার দইখাওয়া মোড় থেকে সাবেক এমপি পুত্র বিএনপি নেতা সাহেদুজ্জামান কোয়েলের নেতৃত্বে একটি নির্বাচন বিরোধী বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় তারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়ার আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ করেন।


পরে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ গেটের সামনে এক সমাবেশে মিলিত হন। এ সময় বিএনপি নেতা সাহেদুজ্জামান কোয়েল বক্তব্য শুরু করলে পুলিশ অতর্কিত ভাবে হামলা চালায়। এমনকি লাঠি চার্জ শুরু করে। এমনকি এ সময় এক সংবাদকর্মীকেও ধাক্কা দেয় পুলিশ।


এ বিষয়ে বিএনপি নেতা সাহেদুজ্জামান কোয়েল বলেন, আমরা শান্তি পূর্ণ মিছিল ও সমাবেশ করছিলাম। এ সময় ক্ষমতাসীন দলের পেটোয়া বাহিনী পুলিশ আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের ৬-৭ জন আহত হন। শুধু তাই নয় বাড়িতে ঢুকেও হামলা চালিয়েছে।


এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, তারা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং জানমালের ঝুঁকিপূর্ণ পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। সেটি আমরা ছত্রভঙ্গ করেছি।


বিবার্তা/তমাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com