প্রতিটি ওয়ার্ডে শৌচাগার নির্মাণ করবে ডিএসসিসি
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ১৫:২৮
প্রতিটি ওয়ার্ডে শৌচাগার নির্মাণ করবে ডিএসসিসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রতিটি ওয়ার্ডে শৌচাগার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


২০ ডিসেম্বর, বুধবার রাজধানীর বংশালের নয়াবাজার গণশৌচাগার নির্মাণ কাজের উদ্বোধন শেষে তিনি এ কথা জানান।


শেখ ফজলে নূর তাপস বলেন, ৫০ নম্বর ওয়ার্ড, যাত্রাবাড়ি, মগবাজার উড়াল সেতুর নিচে, ১৯ নম্বর ওয়ার্ডসহ ছয়টি শৌচাগার উদ্বোধন করেছি এবং আরও পাঁচটি চলমান আছে। অন্য ওয়ার্ডগুলোতে শৌচাগার নির্মাণ করার জন্য আমরা জায়গা খুঁজছি। দক্ষিণে আসার পর থেকে মোট ৩৬টি শৌচাগার চালু করেছি। অনেকগুলো দখল অবস্থায় ছিল, আমরা সেগুলো দখলমুক্ত করেছি। যেগুলো যত্রতত্রভাবে পড়ে ছিল, সেগুলোকে নতুন করে চালু করেছি।


তিনি আরও বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনের জনবহুল এলাকাগুলো চিহ্নিত করেছি এবং সেখানে আমরা শৌচাগার নির্মাণ করার প্রকল্প হাতে নিয়েছি। ইতোমধ্যে আমরা এটাসহ নতুন করে ছয়টি ওয়ার্ডে শৌচাগার নির্মাণ করেছি এবং অন্য ওয়ার্ডগুলোতে আমাদের কার্যক্রম চলছে।


নগরের ভ্রাম্যমাণ শৌচাগারগুলো সরিয়ে ফেলার বিষয়ে প্রশ্ন করা হলে মেয়র বলেন, ভ্রাম্যমাণ শৌচাগার তেমন ভালো সেবা নিশ্চিত করতে পারেনি। এজন্য আমরা ভ্রাম্যমাণ শৌচাগার বাদ দিয়ে নির্দিষ্ট স্থায়ীভাবে শৌচাগার নির্মাণ করার কার্যক্রম চালু রেখেছি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com