নড়াইলের দুটি আসনে ১২ প্রার্থীর প্রতীক বরাদ্দ সম্পন্ন
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ১৫:৫২
নড়াইলের দুটি আসনে ১২ প্রার্থীর প্রতীক বরাদ্দ সম্পন্ন
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের দুটি সংসদীয় আসনে ১২ এমপি প্রার্থীর প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে।


১৮ ডিসেম্বর, সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী এবং প্রার্থীর প্রতিনিধির কাছে নির্বাচনী প্রতীক হস্তান্তর করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।


এ সময় সহকারী রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিংকন বিশ্বাস, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জসিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার উপস্থিত ছিলেন।


নড়াইল-১ আসনে আওয়ামী লীগ মনোনীত বি এম কবিরুল হক মুক্তির পক্ষে নৌকা প্রতীক গ্রহণ করেন কালিয়া পৌরসভার সাবেক মেয়র মুশফিকুর রহমান লিটন এবং নড়াইল-২ আসনে মাশরাফী বিন মোর্ত্তজার পক্ষে নৌকা প্রতীক গ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।


জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী জানান, নড়াইল-১ আসন নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়ন, কালিয়া পৌরসভা ও কালিয়া উপজেলার ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত।


এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বি এম কবিরুল হক মুক্তিকে (নৌকা) জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী মো. মিল্টন মোল্যা (লাঙল) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী মো. নজরুল ইসলাম (হাতুড়ি), তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী শ্যামল চৌধুরী (সোনালি আঁশ) জাতীয় পার্টি (জেপি) মনোনীত প্রার্থী শামীম আরা পারভীন (বাইসাইকেল) এবং স্বতন্ত্র প্রার্থী চন্দনা হক (ঈগল প্রতীক) বরাদ্দ দেয়া হয়েছে।


নড়াইল-২ আসন নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন, নড়াইল পৌরসভা, লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত।


এ আসনে আওয়ামী লীগ মনোনীত মাশরাফী বিন মোর্ত্তজা (নৌকা প্রতীক) জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙল) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী সাবেক এমপি শেখ হাফিজুর রহমানকে (হাতুড়ি ), ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত প্রার্থী মো. মনিরুল ইসলাম (আম) গণফ্রন্ট মনোনীত প্রার্থী মো. লতিফুর রহমান (মাছ) এবং ইসলামি ঐক্যজোট মনোনীত প্রার্থী মো. মাহাবুবুর রহমান (মিনার প্রতীক) বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দের পর থেকে আচরণবিধি মেনে এমপি প্রার্থীরা নির্বাচনী প্রচার- প্রচারণা চালাতে পারবেন বলে তিনি (রিটার্নিং অফিসার) জানান।


বিবার্তা/শরিফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com