খুনে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে
সোমবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ১৯:১৬
সোমবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিপুল চাকমাসহ চার ইউপিডিএফ নেতার খুনের সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার-শাস্তি ও দাবিতে অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। প্রসীত খীসাপন্থি ইউপিডিএফ এ অবরোধের ডাক দেয়।


ইউপিডিএফের মুখপাত্র ও খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা এক বিবৃতিতে জানান, চার খুনে জড়িত গ্রেফতারসহ শাস্তির দাবিতে আগামীকাল ১৮ ডিসেম্বর ২০২৩, সোমবার দাবিতে পূর্ব ঘোষিত খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচি সফল করা হবে।


এতে জেলাবাসীর প্রতি সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি। বিবৃতিতে তিনি অবরোধ চলাকালে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স, জরুরি বিদ্যুৎ ও ঔষধ সরবরাহের কাজে ব্যবহৃত গাড়ি, সংবাদপত্র ও সাংবাদিক বহনকারী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে বলে জানান।


উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর রাতে সন্ত্রাসীরা পানছড়ির লোগাঙ এলাকার অনিল পাড়ায় একটি বাড়িতে সশস্ত্র হামলা করে পিসিপির সাবেক সভাপতি ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপি’র কেন্দ্রীয় সহসভাপতি সুনীল ত্রিপুরা, ইউপিডিএফ সংগঠক রুহিন বিকাশ ত্রিপুরা (রহিনসা) ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সহসভাপতি লিটন চাকমাকে গুলি করে নৃশংসভাবে হত্যা করে।


এই হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও খুনি ঠ্যাঙাড়ে বাহিনী ভেঙ্গে দেয়ার দাবিতে গত ১২ ডিসেম্বর ইউপিডিএফ ও সহযোগী সংগঠনগুলো এসব কর্মসূচি ঘোষণা করে। ইতোমধ্যে এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রামসহ দেশে-বিদেশে নিন্দা, প্রতিবাদ, বিক্ষোভ চলছে। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা সকাল-সন্ধ্যা অবরোধ পালন করার বিষয়টি নিশ্চিত করেছেন।


বিবার্তা/মামুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com