সিলেটে শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস পালিত
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ২০:৫৭
সিলেটে শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস পালিত
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের এই দিনে বিজয় ছিনিয়ে আনে বাংলাদেশ। পাক হানাদার বাহিনীকে বিতাড়িত করে অর্জিত হয় স্বাধীনতা। শহীদদের আত্মত্যাগের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রতিবারের মতো গভীর শ্রদ্ধা ও ভালোবাসয় এবারও সারাদেশের মতো সিলেটজুড়ে পালিত হয়েছে মহান বিজয় দিবস।


১৬ ডিসেম্বর, শনিবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বেদীতে মহান শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়।


বিজয়ের প্রথম প্রহরে শহীদ মিনারের বেদিতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রথমে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে শহিদ মিনার বাস্তবায়ন পরিষদ। এরপর শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ। পরে সিলেটের বিভাগীয় কমিশনার, উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি), সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, এসপি আরআরএফ কমান্ডেন্ট ও এসপি এপিবিএন শ্রদ্ধা নিবেদন করে।


এরপর জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, বাসদ, ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দল, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুবলীগ, সিলেট জেলা প্রেসক্লাব, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা), সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাব, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, সিলেট চেম্বার অব কমার্স, সড়ক বিভাগ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, উদীচী শিল্পীগোষ্ঠী, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্টসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন একে একে শহীদমিনারে পুষ্পস্থবক অর্পণ করেন।


মহান বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিভিন্ন বয়সের নারী-পুরুষের পাশাপাশি শিশুকিশোররা হাজির হন সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে।


এদিকে সিলেটের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতেও বিভিন্ন আয়োজনে বিজয় দিবস উদযাপন করা হয়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি), সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ওসমানী মেডিকেল কলেজ, এমসি কলেজ, সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজসহ সকল প্রতিষ্ঠানে আলোকসজ্জা, পতাকা উত্তোলন, বিজয় র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়।


এছাড়া জেলার পাড়া-মহল্লা, স্কুলে ও বিভিন্ন গ্রামের মাঠে বিজয় দিবস উপলক্ষে নানান ধরণের খেলাধুলার আয়োজন করা হয়।


বিবার্তা/ফয়সাল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com