যথাযোগ্য মর্যাদায় ঢাকা জেলা প্রশাসনের মহান বিজয় দিবস পালন
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১৮:২১
যথাযোগ্য মর্যাদায় ঢাকা জেলা প্রশাসনের মহান বিজয় দিবস পালন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহান বিজয় দিবস উপলক্ষ্যে ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে ওসমানী স্মৃতি মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


১৬ ডিসেম্বর, শনিবার অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, ঢাকা মহানগর ইউনিট কমান্ড বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুর রহমান, সাবেক ডেপুটি কমান্ডার ঢাকা মহানগর ইউনিট কমান্ড বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী।


আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক জনাব আনিসুর রহমান।


আলোচনা সভায় উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব মোছাম্মৎ হামিদা বেগম, ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান একেএম শামীমুল হক ছিদ্দিকী, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মো. ফায়জুল ইসলাম ও জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক সুকেশ কুমার সরকার।


প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেন, বঙ্গবন্ধুর যুদ্ধ ছিল বৈষম্যের বিরুদ্ধে। তাই নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধু শুধু মুক্তিযুদ্ধ করেছেন তাই নয়, তিনি এই দেশকে কেমন করে নির্মিত করতে হবে এবং দেশের চেহারাটা কেমন হবে তাও নির্ধারণ করে গেছেন।


সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, বাংলা ও বাঙালীর অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির সামগ্রিকতাকে নিয়ে একটি সার্বভৌম জাতিরাষ্ট্র গঠনের মৌলিক চিন্তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আগে এই দেশে কেউ ভাবেননি। দলমত নির্বিশেষে সোনার বাংলা গড়া হোক আজকের বিজয় দিবসে আমাদের সকলে অঙ্গীকার।


অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন প্রমুখ।


অনুষ্ঠানে ঢাকা মহানগরের বীর মুক্তিযোদ্ধাদের ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হয়। সভাশেষে মুক্তিযুদ্ধ ও দেশের গান প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। উপস্থিত অতিথিরা পুরস্কার তুলে দেন। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে ঢাকা জেলার বিভিন্ন দপ্তর প্রধান, বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাগণ, মহানগরের স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী, স্কাউট, গার্ল গাইডস প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com