কক্সবাজারের পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান, আটক ৪
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৫:২৬
কক্সবাজারের পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান, আটক ৪
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারে একটি অস্ত্র কারখানার খোঁজ পাওয়া গেছে বলে দাবি করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। জেলার রামু উপজেলা ঈদগড়ের গহিন পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। এ সময় দুজন অস্ত্র তৈরির কারিগরসহ চারজনকে আটক করা হয়।


১৩ ডিসেম্বর, বুধবার ভোরে উপজেলার ঈদগড় ইউনিয়নের ছগিরাকাটা তুলাতলী পাহাড়ে এ অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।


সাজ্জাদ হোসেন জানান, দীর্ঘদিন ধরে কারখানা গড়ে তুলে অস্ত্র তৈরি করে আসছিল একটি চক্র। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কারখানা থেকে দুজন এবং বসতবাড়ি থেকে দুজনকে আটক করা হয়।


অভিযানে উদ্ধার করা হয় বিপুল সংখ্যক অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম। তবে র‍্যাবের অভিযান টের পেয়ে কারখানাটির মালিক ও প্রধান অস্ত্র কারিগর মনিউল হক পালিয়ে যায়।


র‍্যাব-১৫ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ আবু সালাম চৌধুরী জানান, বুধবার ভোর থেকে ঈদগড়ের তুলাতুলির গহীন পাহাড়ে অভিযানে অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। সেখানে বিপুল পরিমাণ অস্ত্র রয়েছে। র‍্যাব এখনও পুরো পাহাড় ঘিরে রেখেছে। আরও অস্ত্র, অস্ত্রধারীদের খোঁজে অভিযান চলছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com