চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা কমেছে ৩ ডিগ্রি
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ১৩:১৫
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা কমেছে ৩ ডিগ্রি
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের দক্ষিণ পশ্চিমের জেলা চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে শীত। সোমবার (১১ ডিসেম্বর) সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ২৪ ঘণ্টার ব্যবধানে জেলার তাপমাত্রা কমেছে প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস।


চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া অফিস সূত্রে জানিয়েছে, গতকাল রবিবার সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ৯৮ শতাংশ। ওই দিন সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের তাপমাত্রা ছিল ৯২ শতাংশ।


এক দিনের ব্যবধানে সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা রয়েছে ৯১ শতাংশ। আজ সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, ওই সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।


চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল হাসান বলেন, উত্তরের শীতল বাতাস জেলায় ঠাণ্ডা বাড়িয়ে দিচ্ছে। ডিসেম্বরের শেষ দিকে চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মাঝারি থেকে তীব্র আকারের একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।


এমন অবস্থায় শিশুদের নিউমোনিয়া ও ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিতে পারে তাই শিশুদের ঠান্ডাজনিত রোগ প্রতিরোধে আলো বাতাসযুক্ত ঘরে স্বাভাবিকভাবে শিশুদের রাখার পরামর্শ দিয়েছেন দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হেলেনা আক্তার নিপা।


বিবার্তা/আসিম/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com