দৌলতপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ১৯:০৫
দৌলতপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ ডিসেম্বর, রবিবার সকাল ১১টায় দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।


দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিনের সভাপতিত্বে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় উপস্থিত ছিলেন, দৌলতপুর প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদা ছিদ্দিকা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, দৌলতপুর আনসার ও ভিডিপি কর্মকর্তা, দৌলতপুর থানার এসআই অপূর্ব, দৌলতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম ও দৌলতপুর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক রিয়াজুল ইসলাম সহ সংশ্লিষ্ট দপ্তরের অন্যান্য কর্মকর্তা এবং আমন্ত্রিত সুধীজন।


জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন জানান, আগামী ১২ ডিসেম্বর সারা দেশের ন্যায় দৌলতপুরেও শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। দৌলতপুরে ৩৩৭টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫বছর পর্যন্ত ৫২ হাজার ৬৯৪জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬মাস থেকে ১১মাস বয়সী ৫হাজার ৮৫২জন শিশুকে নীল ক্যাপসুল এবং ১২মাস থেকে ৫বছর বয়সী ৪৬ হাজার ৮৪২জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।


ডা. তৌহিদুল হাসান তুহিন বলেন, ভিটামিন ‘এ’ এর অভাবে রাতকানা রোগসহ বিভিন্ন ধরনের রোগ হয়। এ রোগ থেকে নিরাপদ ও মুক্ত থাকতে ৬ মাস থেকে ৫বছর পর্যন্ত সকল শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।


বিবার্তা/শরিফুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com