পঞ্চগড়ে বিএনপির মানববন্ধন অনুষ্ঠিত
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ১৮:১৬
পঞ্চগড়ে বিএনপির মানববন্ধন অনুষ্ঠিত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে মানবাধিকার লঙ্ঘনের শিকার নেতা-কর্মী ও নাগরিকদের পরিবারের স্বজনদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


১০ ডিসেম্বর, রবিবার দুপুরে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পঞ্চগড়-বাংলাবান্ধা জাতীয় মহাসড়কে জেলা বিএনপির আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।


ঘণ্টাব্যাপী মানববন্ধনে জেলার পাঁচ উপজেলার প্রায় সহস্রাধিক নেতা-কমী ও ভুক্তভোগী পরিবারের স্বজনরা অংশ নেন।


মানবন্ধনে বক্তারা বলেন, সারাদেশে বিএনপির প্রায় দুই কোটি নেতা-কর্মীকে মামলা দিয়ে পরিবার ছাড়া করেছে। যারা জেলখানায় রয়েছে তাদেরকে মুক্তি দেয়া হচ্ছে না। আদালতে গেলেও তারা ন্যায় বিচার পাচ্ছে না। এটা সুস্পষ্ট আন্তর্জাতিক মানবাধিকার লঙ্ঘন বলে অভিযোগ করেন ভুক্তভোগী পরিবারের স্বজন ও নেতা-কর্মীরা । তারা আরও বলেন, বিএনপির মহা সচিব মখরুল ইসলাম আলমগীরসহ সারা বাংলাদেশে যে সব নেতা-কর্মী হামলা-মালার শিকার হয়ে জেলা খানায় বন্দি রয়েছেন তাদেরকে অবিলম্বে মুক্তি দিয়ে পুনঃ রায় তফশিল ঘোষণার মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি জানান নেতা-কর্মীরা ।


মানববন্ধনে ভুক্তভোগী পরিবারে সদস্য ছাড়াও কেন্দ্রীয় বিএনপি পল্লী উন্নয়নবিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক পৌর মেয়র তৌহিদুল ইসলামসহ প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/গোফরান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com