যৌথ অভিযানে আরসা সন্ত্রাসীসহ গ্রেফতার ২
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৪
যৌথ অভিযানে আরসা সন্ত্রাসীসহ গ্রেফতার ২
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ দমনে কাজ করছে র‌্যাব, পুলিশ, এপিবিএনসহ একাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ক্যাম্পে আরসা ও আরএসও এর মতো সন্ত্রাসী সংগঠনের কার্যক্রম রোধে ইতোমধ্যে সফলতাও এসেছে। আটক হয়েছে এই দুই সংগঠনের শতাধিক সন্ত্রাসী।


এবার র‌্যাব-১৫, ৮ ও ১৪ এপিবিএন যৌথ অভিযান চালিয়ে আরেক আরসা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। এসময় এক ওয়ারেন্টভুক্ত আসামিকেও ধরা হয়।


গত ৯ ডিসেম্বর ১৩ ও ১৯ নং রোহিঙ্গা ক্যাম্পে এই অভিযান চালানো হয়। র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।


তিনি জানান, ‘হত্যা, ধর্ষণ, জঙ্গি, অবৈধ অস্ত্র উদ্ধার, জলদস্যু, ডাকাত, চুরি-ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক, অপহরণ ও গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতারসহ দেশে বিরাজমান নানাবিধ অপরাধ দমনে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব।


তিনি আরো জানান, জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের অপরাধ নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে। যার ধারাবাহিকতায় ১৩ নং ক্যাম্প থেকে চট্টগ্রাম পাহাড়তলী থানার ওয়ারেন্টভুক্ত আসামি সৈয়দুল বশরের পুত্র সাইফ উল্লাহ (২১) কে গ্রেফতার করা হয়। আরেক অভিযানে ১৯ নং ক্যাম্প থেকে আরসা সন্ত্রাসী মোহাম্মদ ইউনুছ (২৭) কে গ্রেফতার করা হয়। সে পালংখালী ঘোনার পাড়া ৪ নং ওয়ার্ডের ইমাম হোসেনের পুত্র।


গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com