ফেনীতে ৩টি আসনে মনোনয়ন বাতিল ১৭
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৬
ফেনীতে ৩টি আসনে মনোনয়ন বাতিল ১৭
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেনীর তিনটি আসনে ৩৮জন প্রার্থীর মধ্যে ১৭জনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তার।


৪ ডিসেম্বর, সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে এ মনোনয়নপত্রগুলো বাতিল করেন তিনি।


ফেনী-১ আসনে ১৪জন প্রার্থীর মধ্যে ঋণ খেলাফির দায়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শাহরিয়ার ইকবাল এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ আলমগীর আলম, আনোয়ার কামরান মোর্শেদ, স্বতন্ত্র তাজুল ইসলাম মজুমদার, ফখরুল ইসলাম মজুমদার, এমএ রঊফ ও মিনহাজুল হকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।


বৈধ প্রার্থীরা হলেন, ১৪দলীয় জোট ও জাসদের সাধারণ সম্পাদক বর্তমান এমপি শিরীন আখতার, আ.লীগের আলাউদ্দিন আহম্মদ চৌধুরী, জাকের পার্টির রহিম উল্যাহ ভুঞা, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কাজী মো. নুরুল আলম, তৃণমূল বিএনপির শাহজাহান মজুমদার ও সাংস্কৃতিক জোটের মাহবুব মোর্শেদ মজুমদার।


ফেনী-২ আসনে ১০জন প্রার্থীর মধ্যে ৮জনের মনোনয়নপত্র গৃহীত হয়ে দুজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাংলাদেশ সাংস্কৃতিক জোটের প্রার্থী মাহবুব মোর্শেদ মজুমদারসহ দুজন মনোনয়নপত্র দাখিল করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।


এছাড়া এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী এএসএম আনোয়ারুল করিমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।


বৈধ প্রার্থীরা হলেন, আ.লীগের নিজাম উদ্দিন হাজারি, জাতীয় পার্টির খোন্দকার নজরুল ইসলাম, জাকের পার্টির মুহাম্মদ নজরুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মাওলানা নুরুল ইসলাম, খেলাফত আন্দোলনের মো. আবুল হোসেন, সাংস্কৃতিক মুক্তি জোটের নুরুল আমিন ভুঞা, বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ হোসেন ও তৃণমূল বিএনপির আ.ই.ম আমজাদ হোসেন ভুঞা।


ফেনী-৩ আসনে ১৪জন প্রার্থীর মধ্যে ঋণ খেলাপি, আয়কর জমা না দেয়া ও এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গরমিল থাকায় ৭জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাতিলকৃতরা হলেন, আ.লীগ মনোনীত প্রার্থীর ছেলে স্বতন্ত্র ইশতিয়াক আহমেদ সৈকত, তৃণমূল বিএনপির আজিম উদ্দিন আহমেদ, বাংলাদেশ সাংস্কৃতিক জোটের জোবায়ের ইবনে সুফিয়ান, সাবেক এমপি হাজী রহিম উল্যাহর স্ত্রী স্বতন্ত্র প্রার্থী পারভিন আক্তার, সোনাগাজী উপজেলা আ.লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী এ.জেড.এম কামরুল আনাম, স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম আজাদ, জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ারুল কবির রিন্টু আনোয়ার।


বৈধ প্রার্থীরা হলেন, আ.লীগের মো. আবুল বাশার, জাতীয় পার্টির মাসুদ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ সুপ্রিম পার্টির তবারক হোসেন, জাকের পার্টির আবুল হোসেন, ইসলামীক ফ্রন্ট বাংলাদেশের আবু নাছির, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিজাম উদ্দিন ও সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্যাহ।


রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, বাতিলকৃতরা আপিলের সুযোগ পাবেন।


বিবার্তা/মনির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com