‘অবৈধ অস্ত্র ব্যবহারে সুযোগ নেই, জমা দিতে হবে বৈধ অস্ত্রও’
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৭:৪০
‘অবৈধ অস্ত্র ব্যবহারে সুযোগ নেই, জমা দিতে হবে বৈধ অস্ত্রও’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অবৈধ অস্ত্র ব্যবহারের সুযোগ নেই। অপরদিকে যাদের বৈধ লাইসেন্সপ্রাপ্ত অস্ত্র রয়েছে, তাদেরও নির্বাচনের আগে নির্দিষ্ট থানায় জমা দিতে হবে।’


৪ ডিসেম্বর, সোমবার দুপুরে ডিএমপির সদর দফতরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. খ. মহিদ উদ্দিন এসব কথা বলেন।


ডিএমপি অতিরিক্ত কমিশনার বলেন, অবৈধ অস্ত্র ব্যবহারের কোনো সুযোগই নেই। আর এসব অবৈধ অস্ত্র উদ্ধার আমাদের প্রতিদিনের কাজ। অপরদিকে, বৈধ অস্ত্রের ক্ষেত্রে নির্বাচন কমিশনের যে আইন রয়েছে, সেই অনুসারে নির্বাচনের আগে জমা দিয়ে বৈধ অস্ত্র থানায় জমা দিতে হবে।


মহিদ উদ্দিন বলেন, যখনই প্রশাসনিক কার্যক্রম থাকে, তখনই আমরা বেস্ট কাজ করার চেষ্টা করি। নির্বাচনকে কেন্দ্র করে ইসি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) জন্য যে নির্দেশনা দিয়েছে, সে হিসাবে ডিএমপিতে ৩৩টি থানার ওসির একটি লিস্ট করা হয়েছে, তারা বিভিন্ন থানায় বদলি হবে। ডিএমপিতে যারা রয়েছেন, তাদেরই বদলি করতে পারে ডিএমপি কমিশনার।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন থেকে এখন পর্যন্ত ওসিদের বিষয়ে কথা হয়েছে। এসি, এডিসি, ডিসি ও অতিরিক্ত কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়ে কোনো কথা বা নির্দেশনা এখনও আসেনি, তাই এ বিষয়ে কিছু বলে পারবো না। আর এখন আমরা সবাই নির্বাচন কমিশনের আন্ডারে কাজ করব।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com