কক্সবাজার-১ আসনে নৌকার প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৪:১৩
কক্সবাজার-১ আসনে নৌকার প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের কার্যক্রম শুরু হয়েছে।


৩ ডিসেম্বর, রবিবার কক্সবাজারের রিটার্নিং অফিসারের কার্যালয়ে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) ও কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের প্রার্থীদের যাচাই-বাছাইয়ের দিন ধার্য ছিল।


যাচাই-বাছাইয়ের প্রথম দিন কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র ঋণ খেলাপির অভিযোগে বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা।


এছাড়া এই আসনে স্বতন্ত্র হিসেবে দাখিল করা আরও ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।


অপরদিকে কক্সবাজার-২ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। একজন প্রার্থীর মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।


কক্সবাজারের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মুহাম্মদ শাহীন ইমরান জানিয়েছেন, কক্সবাজার ১ আসনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র দাখিল করা কাগজপত্রে অসংগতি থাকায় নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ এবং অপর ৪ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।


বৈধ প্রার্থীদের মধ্যে রয়েছে জাতীয় পার্টি জেপির প্রেসিডিয়াম সদস্য সালাহউদ্দিন মাহমুদ, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল অব সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আব্দুল আওয়াল মামুন ও জাতীয় পার্টির হোসনে আরা।


রিটার্নিং অফিসার আরো জানান, কক্সবাজার ২ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। শরীফ বাদশা নামে একজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।


এদিকে কক্সবাজার-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ জানিয়েছে, তার মনোনয়নপত্র বাতিল আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন সচিবালয়ে রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে আপিল করবেন। আপিলে তার প্রার্থীতা ফিরে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


আগামীকাল ৪ ডিসেম্বর শেষ দিন কক্সবাজার ৩ ও ৪ আসনে দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন ধার্য করা হয়েছে।


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com