পিরোজপুরে বিএনপির দুই নেতা বহিষ্কার
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ১৬:০৮
পিরোজপুরে বিএনপির দুই নেতা বহিষ্কার
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নৌকা মার্কা প্রার্থীর প্রচার প্রচারণায় অংশ নেওয়া পিরোজপুরে ভান্ডারিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অহিদুল ফরাজী ও নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সরদার গোলাম রাব্বানীকে তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছেন সংশ্লিষ্ট সংগঠন।


২ ডিসেম্বর, শনিবার সংশ্লিষ্ট সংগঠন এমন তথ্য নিশ্চিত করেছেন।


শুক্রবার (১ ডিসেম্বর) রাতে পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন ও একমাত্র যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে পিরোজপুরে ভান্ডরিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অহিদুল ফরাজীকে তার দলীয় পদ পদবি থেকে অব্যাহতি প্রদান করা হলো। সেইসাথে দলের প্রাথমিক সদস্যপদ বাতিলের জন্য কেন্দ্রীয় বিএনপির নিকট সুপারিশ করা হলো।


পিরোজপুর জেলা বিএনপির একমাত্র যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা জানান, ভান্ডরিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অহিদুল ফরাজী পিরোজপুর ২ আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় অংশ গ্রহণের প্রমাণের ভিত্তিতে তাকে তার পদ দিয়ে অব্যাহতি দেওয়া হয়েছে।


ওই দিকে একই দিন জেলা দপ্তরের দায়িত্বে যুবদলের যুগ্ম আহ্বায়ক তানজিদ হাসান শাওন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে পিরোপুর জেলার নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও নাজিরপুর সদর ইউনিয়ন বিএনপির সভাপতি সরদার গোলাম রাব্বানীকে বহিষ্কার করা হলো সেই সাথে তার প্রাথমিক সদস্য পদ বাতিলের জন্য কেন্দ্রীয় যুবদলের নিকট সুপারিশ করা হয়েছে।


প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয় পিরোজপুর জেলা যুবদলেরর আহ্বায়ক মারুফ হাসান ও সদস্য সচিব এমদাদুল হক মাসুদের যৌথ সিদ্ধান্ত এই বহিষ্কার করা হয়।


পিরোজপুর জেলা যুবদলের আহ্বায়ক মারুফ হাসান জানান, বিএনপির চলমান গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ না করে গোলাম রাব্বানী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পক্ষে নির্বাচনীয় প্রচার প্রচারণায় অংশ গ্রহণ করার সুনির্দিষ্ট অভিযোগের তথ্য প্রমাণের ভিত্তিতে তাকে বহিষ্কার করা হয়েছে।


উপজেলা যুবদলের বহিষ্কৃত নেতা সরদার গেলাম রাব্বানী জানান, এর আগে উপজেলা যুবদলের কমিটি পূর্ণাঙ্গ হবার সময় পদ বাণিজ্যের অভিযোগ এনে আমি সংগঠন থেকে পদত্যাগ করেছিলাম জেলা কমিটি তা তখন গ্রহণ করে নাই। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পক্ষে নির্বাচনীয় প্রচার প্রচারণায় অংশ গ্রহণ করার বিষয় জানতে চাইলে তা তিনি স্বীকার করেন।


তিনি আরও বলেন, অর্থনৈতিক সমস্যা ও তার শারীরিক অসুস্থতার কারণে তিনি সংগঠনের কার্যক্রম চালাতে পারছেন না।


বিবার্তা/তাওহিদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com