পিরোজপুরে ৩টি আসনে ৩৩ প্রার্থীর মনোনয়ন জমা
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৮
পিরোজপুরে ৩টি আসনে ৩৩ প্রার্থীর মনোনয়ন জমা
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ৩টি সংসদীয় আসনে ৩৩ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুরে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। এর মধ্যে পিরোজপু-১ আসনে ৯ জন, পিরোজপুর-২ আসনে ১০ জন এবং পিরোজপুর-৩ আসনে ১৪ জন প্রার্থী রয়েছেন।


বুধবার (২৯ নভেম্বর) ও বৃহস্পতিবার (৩০ নভেম্বর) তাদের মনোয়ন পত্র জমা দেন।


নাজিরপুর, পিরোজপুর ও ইন্দুরকানী এই তিন উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-১ আসন। এ আসনে মোট ভোটার ৩ লক্ষ ৬৭ হাজার ৩৭ জন যার মধ্যে পুরুষ হল ১ লক্ষ ৮৬ হাজার ৩ শত ৬ আর বাকী হল ১ লক্ষ ৮০ হাজার ৭ শত ৩১ জন মহিলা
১ আসনের ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


এতে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম , জাতীয় পার্টি (এরশাদ) বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, জাসদ (ইনু) প্রার্থী সাইদুল ইসলাম ডালিম, জাকের পার্টি’র ফরহাদ আহমেদ, তৃর্ণমূল বিএনপি প্রার্থী ইয়ার হোসেন রিপন এবং বাংলাদেশ কংগ্রেস এর শাহ আলম।


স্বতন্ত্র প্রার্থী হিসাবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি একেএমএ আউয়াল, সহসভাপতি এড. খান মো. আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক জিয়াউল হাসান গাজী, নেছারাবাদ, ভান্ডারিয়া ও ইন্দুরকানী এই তিন উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-২ আসন। এ আসনে মোট ভোটার ৩ লক্ষ ৮৪ হাজার ৫১৩ জন যার মধ্যে পুরুষ হল ১ লক্ষ ৯২ হাজার ৮৩৫ আর বাকী হল ১ লক্ষ ৯১ হাজার ৬৭৮জন মহিলা।


এ আসন থেকে জাতীয় পার্টি-জেপি (মঞ্জু) চেয়ারম্যান ও বর্তমান এমপি আনোয়ার হোসেন মঞ্জু, আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাস, জাতীয় পার্টি-জাপা (এরশাদ) খলিলুর রহমান খলিল, তরিকত ফেডারেশনের জাকির হোসাইন, বাংলাদেশ কংগ্রেসের মো. সগির মিয়া, এনএনপির প্রার্থী আবুল বাশার, গণফ্রন্টের প্রার্থী মাহাতাব উদ্দিন মাহাবুব, বাংলাদেশ সুপ্রিম পার্টির মিজানুর রহমান, জাকের পার্টির মো. ফয়সাল, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, মঠবাড়িয়া উপজেলা ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে পিরোজপুর ৩ আসন গঠিত।


এ আসনে মোট ভোটার ২ লক্ষ ২৩ হাজার ৪৪১ জন যার মধ্যে পুরুষ হল ১ লক্ষ ১২ হাজার ৯৬৭ আর বাকী হল ১ লক্ষ ১০ হাজার ৪৭৪ জন মহিলা।


এ আসন থেকে বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো শহীদুল ইসলাম, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান, খেলাফত আন্দোলন প্রার্থী আব্দুল লতীফ সিরাজী, কল্যাণ পার্টির শহীদুল ইসলাম স্বপন, ন্যাশনাল পিপল্স পার্টির আমির খান, জাতীয় পার্টি-জাপা (এরশাদ) মনোনীত প্রার্থী মাশরেকুল আজম রবি, বাংলাদেশের ওয়াকার্স পার্টির প্রশান্ত কুমার হাওলাদার খোকন, মুক্তি জোট মনোনীত জসিম মিয়া, কংগ্রেস পার্টির হোসাইন মোশারফ সাকু, জাকের পার্টির চন্দ্র শেখর লিটু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান এমপি জাতীয় পার্টি-জাপা (এরশাদ) নেতা ডা. মো. রুস্তুম আলী ফরাজী, আবু তারেক মৃধা, শামীম শাহনেওয়াজ, সুধীর রঞ্জন ও মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


ঘোষিত তফশিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর।


বাছাই ১-৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।


প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।


বিবার্তা/তাওহিদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com