খাগড়াছড়ি আসনে মনোনয়ন জমা দিলেন ছয় প্রার্থী
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ২১:০৫
খাগড়াছড়ি আসনে মনোনয়ন জমা দিলেন ছয় প্রার্থী
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়িতে ঘোষিত তফশিল অনুসারে মনোনয়নপত্র জমার শেষ দিনে উৎসব মুখর পরিবেশে ৬ জন প্রার্থী নিজ নিজ মনোনয়নপত্র জমা দিয়েছেন।


৩০ নভেম্বর, বৃহস্পতিবার ২৯৮নং খাগড়াছড়ি আসনে মিথিলা রোয়াজা জাতীয় পার্টির প্রার্থী হিসেবে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো: সহিদুজ্জামানের হাতে নিজের মনোনয়নপত্র জমা দেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, তৃণমূল বিএনপির প্রার্থী উশ্যেপ্রু মারমা, জাকের পার্টির মোহাম্মদ হোসেন, ন্যাশনাল পিপলস্ পার্টির মোস্তফা ও বাংলাদেশ কংগ্রেস থেকে হাবীবুর রহমান নিজে মনোনয়নপত্র জমা দেন।


এর আগে-উৎসব মুখর পরিবেশে খাগড়াছড়ি ২৯৮নং আসনে বুধবার (২৯ নভেম্বর) দুপুর ২টায় রিটার্নিং অফিসার খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান এর হাতে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ নৌকা মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা।


ঘোষিত তফশিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি (রবিবার) অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। ওইদিন থেকে প্রচার-প্রচারণা চালানো যাবে। একযোগে সারাদেশে ৩০০ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১ বলে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়।


ফলে গত বারের চেয়ে ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। তার মধ্যে প্রায় অর্ধেক ভোটার উপজাতি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৪১ হাজার ৭৪৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫২৪ এবং নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ২১৯ জন। অর্থাৎ গতবারের চেয়ে এবার ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রও বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়িতে ভোট কেন্দ্র ছিল ১৮৭টি। এবার ৯টি বেড়ে হয়েছে ১৯৬টি। এছাড়া কেন্দ্র পরিবর্তন হয়েছে ৮টি।


বিবার্তা/মামুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com