জনবল সংকটে ধর্মপাশা পরিবার পরিকল্পনা কার্যালয়
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১৬:৫৮
জনবল সংকটে ধর্মপাশা পরিবার পরিকল্পনা কার্যালয়
ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগঞ্জের ধর্মপাশা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অধীন পরিবার কল্যাণ পরিদর্শিকার ১৯ পদের বিপরীতে ১৭ টি ও উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ৮ পদের বিপরীতে ৮ পদই শূন্য।


যার ফলে একটি ক্লিনিক আটটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং দুটি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে প্রসবসেবা, প্রসবোত্তর সেবাসহ নবজাতকের সেবা চরমভাবে ব্যাহত হচ্ছে।


ধর্মপাশা সদর ক্লিনিকে পরিবার কল্যাণ পরিদর্শিকার ২ পদের বিপরীতে কর্মরত ১ জন, মধ্যনগর মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং দাতিয়াপাড়া (ফুলেন্নেছ) মা ও শিশু কল্যাণ কেন্দ্রের প্রতিটিতে ৪টি করে ৮ পরিবার কল্যাণ পরিদর্শিকার সব পদই শূন্য।



এছাড়া সেলবরষ, পাইকুরাটি, সুখাইড় রাজাপুর উত্তর, সুখাইড় রাজাপুর দক্ষিণ ও মধ্যনগর উপজেলার চামরদানি, বংশিকুন্ডা উত্তর ইউনিয়ন, বংশিকুন্ডা দক্ষিণ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের প্রতিটিতে পরিবার কল্যাণ পরিদর্শিকা ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ১ টি করে অনুমোদিত পদ থাকলেও সেগুলোও শূণ্য রয়েছে। এতে চরম ভাবে ব্যাহত হচ্ছে স্বাস্থ্য সেবা।এই পরিস্থিতিতে বাধ্য হয়ে পার্শ্ববর্তী জেলা নেত্রকোনার আধুনিক সদর হাসপাতাল, মোহনগঞ্জ,কলমাকান্দা , ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে গিয়ে সময় ও অর্থ অপচয় হচ্ছে। পোহাতে হচ্ছে নানা দুর্ভোগ। স্থানীয়দের দাবি ভবন থাকার পরেও জনবল সংকটের কারণে আমরা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত।এ দুর্ভোগ লাঘবে উর্দ্ধতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এমনটাই আশা করছি।


ধর্মপাশা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার ( মা ও শিশু) মিজানুর রহমান রনি বলেন, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ও পরিবার কল্যাণ পরিদর্শিকার পদায়নের জন্য শূন্য পদের তালিকা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। ‌


বিবার্তা/শহীদুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com