'থানাকে মানুষের সেবা প্রাপ্তির প্রথম ভরসাস্থল হিসেবে গড়ে তুলতে চাই'
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ২১:৩৬
'থানাকে মানুষের সেবা প্রাপ্তির প্রথম ভরসাস্থল হিসেবে গড়ে তুলতে চাই'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মানুষ পুলিশের সেবা পেতে প্রথমে থানায় আসে। তাই আমরা থানাকে মানুষের সেবা প্রাপ্তির প্রথম ভরসাস্থল হিসেবে গড়ে তুলতে চাই বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।


২৮ নভেম্বর, মঙ্গলবার সকালে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ কথা বলেন তিনি।


হাবিবুর রহমান বলেন, জনগণকে কাঙ্ক্ষিত সেবা দিতে থানায় আসা সেবা প্রার্থীদের দ্রুততম সময়ে সেবা প্রদান করতে হবে। ডিএমপি জনসেবায় কতটা আন্তরিক তা দ্রুততম সময়ে সেবা প্রদানের মাধ্যমে নগরবাসীকে বুঝাতে হবে।


রাষ্ট্র পুলিশকে জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব দিয়েছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, পেশাদারিত্ব ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে এ দায়িত্বের বাস্তব প্রতিফলন ঘটাতে হবে। পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে আরও উন্নত ও বেগবান করতে হবে।


এসময় যানজট নিরসনে ট্রাফিকের সিনিয়র অফিসারদের রাস্তায় থেকে দায়িত্ব পালন করার কথাও বলেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।


কমিশনার বলেন, যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থার ওপর বিশেষ নজর দিতে হবে। ট্রাফিক ব্যবস্থা উন্নয়নে এরই মধ্যে ট্রাফিক বিভাগের অফিসারদের সঙ্গে কথা বলে নির্দেশনা দেওয়া হয়েছে। ট্রাফিকের সিনিয়র অফিসারদের রাস্তায় থেকে দায়িত্ব পালন করতে হবে। পরিস্থিতি যেমনই হোক, সাধারণ মানুষের পাশে থেকে সার্বক্ষণিক কাজ করতে হবে।


তিনি বলেন, ডিএমপির প্রত্যেক সদস্যকে শতভাগ ডিসিপ্লিন মেনে চলতে হবে। জনসাধারণের সঙ্গে সৌজন্যমূলক আচরণ করতে হবে। মহানগরবাসীর সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে পুলিশ সদস্যদের দিন-রাত পরিশ্রম করে দায়িত্ব পালন করতে হয়। অনেক সময় ধৈর্যচ্যুতি হতে পারে, তারপরও ধৈর্য ধরে জনগণের সেবা দিয়ে যেতে হবে। কেউ অপরাধ করলে তার ব্যক্তিগত দায় ডিএমপি নেবে না। আমরা কারো সঙ্গে খারাপ ব্যবহার করবো না। পেশাদারিত্বের সঙ্গে ভালো ব্যবহার করে অন্যের খারাপ ব্যবহারের জবাব দেবো।


ডিএমপি কমিশনার আরও বলেন, গ্রেফতারি পরোয়ানা তামিল, চুরি-ছিনতাই মামলা, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মুলতবি মামলা নিস্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্ব দিয়ে কাজ করতে হবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com