সিদ্ধিরগঞ্জে স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড
প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩, ২১:৫৫
সিদ্ধিরগঞ্জে স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তাহমিদ রোটর স্পিনিং মিল নামের এক তুলা কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।


২৭ নভেম্বর, সোমবার রাতে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি কড়ইতলা এলাকায় ওই কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সন্ধ্যার দিকে তুলা কারখানায় একটি অংশে আগুনের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যেই আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা বিষয়টি তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসকে জানায়।


কারখানাটির মালিক হাফেজ হাফিজুর রহমান জানান, সুতার দাম বাড়লে বিক্রি করবে সেই আশায় তার কারখানায় অনেক টাকার মাল মজুদ ছিল। এই মালামাল বিক্রি করে তার বকেয়া থাকা ১৫ লাখ টাকা বিদ্যুৎ বিল দেয়ার কথা ছিল। কিন্তু এক আগুনের ঘটনায় তাকে নিঃস্ব করে দিলো, কান্নাজড়িত কন্ঠে বলেন তিনি।


এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ জানান, খবর পাওয়া মাত্রই ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। এখনো পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে না আসলেও আগুনের মাত্রা আগের চেয়ে কমেছে বলে দাবি করেন।


তিনি আরও জানান, কারখানাটিতে প্রচুর পরিমানে তুলা মজুদ ছিল। তাই আগুন নিয়ন্ত্রণে আনতে একটু সময় লাগছে। আশা করছি, খুব শিগগিরই আগুন নিয়ন্ত্রণে চলে আসবে।


তবে আগুনের ঘটনায় কেউ আহত হননি। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে ধারণা তার। ক্ষয়ক্ষতির পরিমান আগুন নিয়ন্ত্রণে আসার পর বলা সম্ভব হবে বলে জানান তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com