পিরোজপুরে ৩টি আসনে নৌকার প্রার্থী ঘোষণা
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ১৭:০৮
পিরোজপুরে ৩টি আসনে নৌকার প্রার্থী ঘোষণা
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুরের তিনটি সংসদীয় আসনে নৌকার প্রার্থী ঘোষণা করা হয়েছে।


২৬ নভেম্বর, বরিবার দলের সাধারণ সম্পাদক ও সড়ক সেতু মন্ত্রী ওবাদুল কাদের এক সংবাদ সম্মেলনে পিরোজপুর ১ আসনে সাবেক আইন সম্পাদক বর্তমান সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রোজাউল করিম, পিরোজপুর ২ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. কানাই লাল বিশ্বাস ও পিরোজপুর ৩ আসনে মাঠবাড়িয়া উপজেলা সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুর রহমানকে নৌকা মার্কা প্রার্থী হিসেবে নাম ঘোষণা করে।


নাজিরপুর, পিরোজপুর ও ইন্দুরকানী এই তিন উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-১ আসন। এ আসনে মোট ভোটার ৩ লক্ষ ৬৭ হাজার ৩৭ জন যার মধ্যে পুরুষ হল ১ লক্ষ ৮৬ হাজার ৩ শত ৬ আর বাকী হল ১ লক্ষ ৮০ হাজার ৭ শত ৩১ জন মহিলা


এর আগে এ আসনে এবার দলীয় মার্কা নৌকা পেতে বর্তমান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এড. শ.ম রেজাউল করিম এমপি ছাড়াও আরো ১১ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ জমা দেন। এর মধ্যে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএএম আউয়াল সহ তার আপন তিন ছোট ভাই রয়েছে।


তারা হলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আউয়ালের মোঝো ভাই ও পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আউয়ালের সেঝো ভাই পিরোজপুর সদর উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান খালেক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আউয়ালের ছোট ভাই মসিউর রহমান মহারাজ।


এছাড়া এ আসনে দলীয় মনোনয়ন ফরম ক্রয় ও জমা দিয়েছেন করেছেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য প্রবীণ আওয়ামী লীগ নেতা এড. চন্ডি চরণ পাল, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা গোলাম হায়দার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ প্রধানমন্ত্রীর চাচাতো ভাই ও সাবেক এমপি (প্রয়াত) শেখ এ্যানী রহমানের পুত্র শেখ খালিদ অরিন্দম (তান), জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইসহাক আলী পান্না, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এ কে এম আজিম. মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রোজিনা নাসরিন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য দ্বীপ্তিষ চন্দ্র হালদার, সুপ্রীমকোর্ট বঙ্গবন্ধু আইনজীবী ফোরাম সদস্য মাহফুজা খাতুন।


নেছারাবাদ, ভান্ডারিয়া ও ইন্দুরকানী এই তিন উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-২ আসন। এ আসনে মোট ভোটার ৩ লক্ষ ৮৪ হাজার ৫১৩ জন যার মধ্যে পুরুষ হল ১ লক্ষ ৯২ হাজার ৮৩৫ আর বাকী হল ১ লক্ষ ৯১ হাজার ৬৭৮জন মহিলা।


এ আসনে দলীয় মনোনয়ন পেতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. কানাই লাল বিশ্বাস, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহ আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, জেলা আওয়ামী লীগের সদস্য ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী পান্না, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সাকিব বাদসা, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এ কে এম আজিম. কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এ কে এম আজম খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শিল্পপতি সৈয়দ সহিদ-উল-আহসান, স্বরুপকাঠি পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মাদ কবির হোসেন হাওলাদার, এ বি এম বায়েজীদ, জাহিদুল হক, তালুকদার সরোয়ার হোসেন এই ১২জন দলীয় মনোনয়ন ফরম ক্রয় করে জমা দেন।


মঠবাড়িয়া উপজেলা ১টি পৌরসভা ও ১১ টি ইউনিয়ন নিয়ে পিরোজপুর ৩ আসন গঠিত। এ আসনে মোট ভোটার ২ লক্ষ ২৩ হাজার ৪৪১ জন যার মধ্যে পুরুষ হল ১ লক্ষ ১২ হাজার ৯৬৭ আর বাকী হল ১ লক্ষ ১০ হাজার ৪৭৪ জন মহিলা।


এ আসনে দলীয় মনোনয়ন পেতে মঠবাড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুর রহমান, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য জসিম মাতুব্বর ও তাজ উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মেজবাহ উদ্দিন, মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র রফি উদ্দিন আহম্মদ ফৌরদাউস, মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্রশাসক আজিজুল হক সেলিম, মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি এমদাদুল হক খান, ছাত্রলীগের ঢাকা উত্তরে সাবেক সভাপতি মো. ইব্রাহীম, মঠবাড়িয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন, জেলা আওয়ামী লীগের সদস্য বঙ্গবন্ধু স্বাধীনতা চিকিৎসা পরিষদের কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম ও এস এম সরোয়ার জাহান এই ১৬ দলীয় মনোনয়ন ফরম ক্রয় করে জমা দেন।


বিবার্তা/তাওহিদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com