শ্রীমঙ্গলে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৪, লুণ্ঠিত মালামাল উদ্ধার
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩, ১৯:১০
শ্রীমঙ্গলে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৪, লুণ্ঠিত মালামাল উদ্ধার
শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও চা বাগানের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারের বাংলোতে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য ও স্বর্ণের দোকানের এক কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে।


২৪ নভেম্বর, শুক্রবার বিকেলে মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মনজুর রহমান সাংবাদিকদের জানান, সাতগাঁও চা বাগানের বাংলোতে ডাকাতির ঘটনায় গতকাল ২৩ নভেম্বর দিনব্যাপী কুমিল্লা জেলার কোতায়ালী থানা এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা এলাকায় অভিযান চালিয়ে আন্তঃ জেলা ডাকাত দলের সদস্য সবুজ মিয়া (৪৭), বশির আহমদ (৩৫), সফিক উদ্দিন (৪০) ও ডাকাতি করা স্বর্ণ ক্রয়ের অপরাধে মিঠুন দাস (২৫) নামের এক দোকান কর্মচারীকে গ্রেফতার করে পুলিশ।


এসময় তাদের কাছ থেকে লুণ্ঠিত স্বর্ণালংকার, নগদ টাকা এবং অন্যান্য মালামাল উদ্ধার করা হয়।


পুলিশ সুপার আরও জানান, ডাকাতির খবর পেয়ে শ্রীমঙ্গল থানার অফিসার জাহাঙ্গীর হোসেন সরদারের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলামসহ পুলিশের একটি টিম ডাকাতির রহস্য উদঘাটনে মাঠে নামে। পরে গোপন সোর্স এবং তথ্যপ্রযুক্তির সহযোগিতায় কুমিল্লা জেলার কোতয়ালী থানার অন্তর্গত ২নং দুর্গাপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের জনৈক হাজী মোস্তফার মালিকানাধীন বাড়ি থেকে ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়।


পুলিশের জিজ্ঞাসাবাদে সাতগাঁও চা বাগানে ডাকাতির সাথে জড়িত রয়েছে বলে স্বীকার করেন গ্রেফতারকৃতরা।


পরে গ্রেফতারকৃত সবুজ মিয়ার কাছ থেকে লণ্ঠিত ১টি স্বর্ণের চেইন ও নগদ ৩ হাজার টাকা, বশির আহমেদের কাছ থেকে ১টি স্বর্ণের আংটি, ১টি সিলভার রংয়ের নেভিফোর্স ব্র্যান্ডের হাত ঘড়ি ও নগদ ৩,হাজার টাকা ও সফিক উদ্দিনের কাছ থেকে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত ১টি গোল্ডেন কালারের মিমা ব্র্যান্ডের হাত ঘড়ি ও নগদ ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা জানায়, লুষ্ঠিত স্বর্ণালংকার ব্রাহ্মনবাড়িয়া জেলার নাসিরনগরের ধরমন্ডল বাজারস্থ শুভা শিল্পালয় নামক জুয়েলারি দোকানে বিক্রি করেছেন।


তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নাসিরনগর ধরমন্ডল বাজারস্থ শুভা শিল্পালয় নামক জুয়েলারি দোকানে অভিযান পরিচালনা করে দোকানের কর্মচারী মিঠু দাস (২৫) কে আটক করা হয়। আটক মিঠুন দাস ডাকাতির মালামাল ক্রয় করার কথা পুলিশের কাছে স্বীকার করে। পুলিশ শুভা শিল্পালয় থেকে ১টি স্বর্ণের চেইন, ১ জোড়া স্বর্ণের কানের দুল, ১ জোড়া স্বর্ণের কানের রিং জব্দ করে।


পুলিশ সুপার মো. মনজুর রহমান পিপিএম বলেন, গ্রেফতারকৃত ৩ ডাকাত আন্ত জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা রয়েছে। চা বাগানের বাংলোতে সংগঠিত ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে তারা।


উল্লেখ্য, গত ২২ নভেম্বর রাতে মুখোশ পরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সাতগাঁও চা বাগানের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আব্দুল মতিনের বাংলোতে প্রবেশ ম্যানেজারের স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের হাত পা বেঁধে স্বর্ণালংকার, নগদ টাকা ও অন্যান্য মালামাল লুটে নেয় ডাকাত দল।


এ ঘটনায় ম্যানেজার আব্দুল মতিন শ্রীমঙ্গল থানায় ডাকাতি মামলা দায়ের করলে পুলিশ লুণ্ঠিত মালামালসহ ৩ ডাকাত ও স্বর্ণের দোকানের এক কর্মচারীকে গ্রেফতার করে শ্রীমঙ্গল থানা পুলিশ।


বিবার্তা/কাউছার/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com