খাগড়াছড়িতে কাঠ ব্যবসায়ী অপহরণের মূল পরিকল্পনাকারী আটক
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ১৬:৩৪
খাগড়াছড়িতে কাঠ ব্যবসায়ী অপহরণের মূল পরিকল্পনাকারী আটক
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আলোচিত খাগড়াছড়ির ক্ষুদ্র কাঠ ব্যবসায়ী মো: সফিকুল ইসলাম রাসেল(২৭) অপহরণের ঘটনায় মূল পরিকল্পনাকারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে দুজনকে চট্টগ্রাম থেকে ও অপর একজনকে দীঘিনালা থেকে অভিযান চালিয়ে পুলিশ আটক করে বলে জানান খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর।


অপহরণের ঘটনায় আটককৃতরা হচ্ছে, মিঞ ধন চাকমা ওরফে সুজন (২৭) তার স্ত্রী সন্ধ্যা চাকমা মৌসমী (২৪) ও ধনঞ্জয় চাকমা (৫৫)। ২৩ নভেম্বর, বৃহস্পতিবার বিকেলে তাদের আদালতে প্রেরণ করে পুলিশ। তাদের মধ্যে সুমন ও মৌসমীর বাড়ী রাঙামাটির লংগদুর শান্তিনগর এলাকার বাসিন্দা এবং ধনঞ্জয় চাকমা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার তারাবুনিয়া গ্রামের মৃত কলো চাকমার ছেলে বলে জানা যায়।


খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জানান, একটি চক্র এ ঘটনায় জড়িত। আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ঘটনার পরিকল্পনাকারীদের শনাক্ত করে তাদের দুজনকে চট্টগ্রাম থেকে আটক করা হয়। এ ঘটনায় অপর ব্যক্তিকে খাগড়াছড়ি থেকে আটক করা হয়েছে। বাকী জড়িতদের আটকে প্রক্রিয়া চলছে জানিয়ে খাগড়াছড়ি পুুলিশ সুপার মুক্তা ধর জানান, জড়িতরা কিভাবে অপহৃত রাসেলকে নিয়ে গেছে। অপহরণের পরিকল্পনাসহ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা নেওয়ার সকল তথ্য বের করা হয়েছে। জড়িত বাকিদের আটক ও অপহৃত ব্যক্তিকে উদ্ধারে পুলিশ তৎপর আছে। তিনি অপহরণের বিষয়ে অনলাইন জুয়ার ঘটনা সূত্র পাওয়া গেছে বলে জানান।


মো: সফিকুল ইসলাম রাসেল(২৭) কে অক্ষত ফিরিয়ে দিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও রাসেল মুক্তি পরিষদ নামে দুটি সংগঠন জনগণকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছে। এ অপহরণের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে পাহাড়। এ ঘটনায় ধারাবাহিকভাবে আন্দোলন চলে আসছে। গত বুধবার (২২ নভেম্বর) সকালে খাগড়াছড়ির বিভিন্ন পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পৌর ঈদগা মাঠ থেকে শাপলা চত্বর ঘরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে মূল সড়কে অবস্থান নেয়।


আন্দোলন থেকে অভিলম্বে অক্ষত রাসেলকে ফিরিয়ে না দিলে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতৃত্বে শনিবার তিন পার্বত্য জেলায় কঠোর থেকে কঠোর আন্দোলনের ঘোষণা দেন। এ সময় দুষ্কৃতিকারীদের আটকসহ অপহৃত রাসেলকে অক্ষত উদ্ধারের দাবি জানিয়ে আসছে।


উল্লেখ্য, ৯ নভেম্বর খাগরাছড়ির আট মাইল এলাকা থেকে শফিকুল ইসলাম রাসেল নামে এক কাঠ ব্যবসায়ী নিখোঁজ হয়। বাগান দেখানোর কথা বলে তাকে অপহরণ করা হয়ে থাকতে পারে বলে পরিবার সূত্র জানায়। মূলত বাগান দেখার উদ্দেশ্যে ঘর থেকে বের হন গাছ ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেল। এরপর আর ঘরে না ফেরায় তার পরিবার বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নিতে থাকে। এক পর্যায়ে তার পরিবারের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা দাবি করে অপহরণকারীরা। ভাইকে ফিরে পেতে দাবিকৃত অর্থ দেওয়ার পরও রাসেলকে ফিরিয়ে দেয়নি দুস্কৃতকারীরা।


বিবার্তা/মামুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com