খাগড়াছড়িতে অপহৃত কাঠ ব্যবসায়ীকে ফিরিয়ে দিতে বিক্ষোভ
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ২০:৩৬
খাগড়াছড়িতে অপহৃত কাঠ ব্যবসায়ীকে ফিরিয়ে দিতে বিক্ষোভ
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৯ নভেম্বর খাগরাছড়ির আট মাইল এলাকা থেকে শফিকুল ইসলাম রাসেল নামে এক কাঠ ব্যবসায়ী নিখোঁজ হয়। বাগান দেখানোর কথা বলে তাকে অপহরণ করা হয়ে থাকতে পারে বলে পরিবার সূত্র জানায়। মূলত বাগান দেখার উদ্দেশ্যে ঘর থেকে বের হন গাছ ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেল। এরপর আর ঘরে না ফেরায় তার পরিবার বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নিতে থাকে। এক পর্যায়ে তার পরিবারের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা দাবি করে অপহরণকারীরা। ভাইকে ফিরে পেতে দাবিকৃত অর্থ দেওয়ার পরও রাসেলকে ফিরিয়ে দেয়নি দুস্কৃতকারীরা।


এদিকে মো: সফিকুল ইসলাম রাসেল (২৭) কে অক্ষত অবস্থায় ফিরিয়ে দিতে উত্তপ্ত হয়ে উঠেছে পাহাড়। এ ঘটনায় ২২ নভেম্বর, বুধবার সকালে খাগড়াছড়ির বিভিন্ন পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পৌর ঈদগা মাঠ থেকে শাপলা চত্বর ঘরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে মূল সড়কে অবস্থান নেয়।


এতে বক্তারা বলেন, অবিলম্বে অক্ষত রাসেলকে ফিরিয়ে না দিলে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতৃত্বে তিন পার্বত্য জেলায় কঠোর থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। পাহাড়ে দুষ্কৃতিকারীরা এভাবে আর কোন বাঙালিকে অপহরণ করে গুম, মুক্তিপণ নিতে দেওয়া হবে না বলে নেতৃবৃন্দরা হুঁশিয়ারি জানান। অবস্থান ধর্মঘট থেকে আগামী শনিবার বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে দ্রুত সময়ের মধ্যে রাসেলকে ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান।


এ সময় পাহাড়ের আঞ্চলিক সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তোলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতারা। এ সময় শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাসেলের মুক্তির দাবি জানিয়ে শহরের মূল পয়েন্ট শাপলা চত্বরে সড়কে অবস্থান ধর্মঘট পালনের পর খাগড়াছড়ি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে সংগঠনটির নেতারা।


পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় সভাপতি মো শাহাদত হোসেন কায়েশ এর সঞ্চালনায় পিসিএনপির খাগড়াছড়ি জেলা সদস্য সচিব মাসুম রানা সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো আবদুল মজিদ। এতে বক্তব্য রাখেন, পিসিসিপি সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো আসাদ উল্লাহ, পিসিএনপি কেন্দ্রীয় নির্বাহী সদস্য মো নজরুল ইসলাম মাসুদ, পিসিসিপি খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহমেদ।


এতে আরো উপস্থিত ছিলেন, পিসিএমপি কেন্দ্রীয় সভানেত্রী সালমা আহমেদ মৌ, পিসিসিপি খাগড়াছড়ি জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মো মেহেদি হাসান, খাগড়াছড়ি জেলা সাংগঠনিক সম্পাদক মো সোহেল রানা, পিসিএনপি সদর উপজেলা সভাপতি এরশাদ হোসেন চৌধুরী, পিসিএনপি দীঘিনালা উপজেলা সভাপতি মো জাহিদ হাসান, পিসিএমপি খাগড়াছড়ি জেলা সভাপতি হাসিনা আক্তার।


অপহৃত রাসেল খাগড়াছড়ির কল্যাণপুরের বাসিন্দা মো. বাচ্চু মিয়ার ৫ ছেলে ১ মেয়ের মধ্যে সে তৃতীয়।


বিবার্তা/মামুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com