ব্রীজ ভেঙ্গে খালে, চরম ভোগান্তিতে দুই উপজেলাবাসী
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১৫:৩৩
ব্রীজ ভেঙ্গে খালে, চরম ভোগান্তিতে দুই উপজেলাবাসী
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে ব্রীজ ভেঙ্গে খালে পড়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে দুই উপজেলাবাসী।


জানা গেছে, গত বুধবার গভীর রাতে উপজেলার ঘোষেরহাট বাজার সংলগ্ন গার্ডার ব্রীজটির এক-তৃতীয়াংশ ভেঙ্গে খালের মধ্যে পড়ে যায়। এতে করে জেলার ইন্দুরকানী ও বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার হাজারো লোকজন চরম ভোগান্তিতে পড়েছে।


স্থানীয়রা জানান, ব্রীজটি ২০০১ সালে নির্মাণ করা হয়। ২০০৭ সালে সিডরে ব্রীজটি ক্ষতিগ্রস্ত হওয়ার পরেও স্থানীয়ভাবে তা সংস্কার করে চলাচল করে। দীর্ঘদিন ধরে এর মেরামত না হওয়ায় কারনে ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। প্রতদিনি দুই উপজলোর শিক্ষার্থীসহ মানুষ চলাচল করে এই ব্রীজটি দিয়ে এবং তাদের কৃষপিণ্যসহ তাদের বিভিন্ন মালামাল দেশের বিভিন্ন স্থানে যায়।


মোড়লেগঞ্জ উপজলোর লোকজন ব্রীজটি দিয়ে ইন্দুরকানী, পিরোজপুর, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যায়। তাছাড়া মোড়লেগঞ্জ উপজেলার চরহোগলাবুনিয়া, হোগলাবুনিয়া, বাড়ৈখালী, খেজুরতলা সহ দুই উপজলোর পাশ্বর্বতী শরণখোলা ও মংলা উপজলোর অনকে লোকজন যাতায়াত করে এই ব্রীজটি দিয়ে।


ঘোষেরহাট বাজার কমিটির সভাপতি মুকিত শিকদার জানান, ব্রীজটি বাজারের পার্শ্বে হওয়ায় এটি ভেঙ্গে যাওয়ায় স্থানীয় ব্যবসায়ী ও জন সাধারণ এর চলাচলে ব্যাপক ক্ষতি হয়েছে। ব্রীজটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ হওয়ায় অতিশীঘ্রই এটি পুনঃনির্মাণ করা প্রয়োজন।


ওই ওয়ার্ডের ইউপি সদস্য আমজাদ হোসেন জানান, ব্রীজটি দিয়ে দৈনিক হাজার হাজার ইজিবাইক, রিক্সা, মটরসাইকেল চলাচল করে। দীর্ঘ ৯০ ফুট দীর্ঘ ব্রীজটি স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সংস্কার করা সম্ভব নয়। ভেঙ্গে যাওয়ার পরে স্থানীয়রা সাঁকো করে তা দিয়ে এখন চলাচল করেন।


ইন্দুরকানী সদর ইউনয়িন পরষিদরে চেয়ারম্যান মাসুদ করমি ইমন বলনে ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় দুই উপজলোর মানুষ চলাচলসহ মালামাল পরিবহন করতে অসুবধিার মধ্যে পড়েছে ব্রীজটি দ্রুত সংস্কারের জন্য আমি র্কতৃপক্ষরে কাছে সুপারশি করব।’


ইন্দুরকানী উপজেলা এলজিইডি প্রকৌশলী লায়লা মিথুন জানায়, গ্রামীন অবকাঠামো রাস্তার মাথায় ব্রীজটি হওয়ায় কোন প্রকল্পই পুনঃ নির্মান বা সংস্কার করার জন্য বরাদ্দ দেওয়া সম্ভব হয় নাই। ব্রীজটি দিয়ে যেহেতু অনেক লোকের যাতায়াত তাই এটি জনগুরুত্বপূর্ণ। উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে যাতে করে জরুরী ভিত্তিতে বরাদ্দ দেওয়া হয়।


বিবার্তা/তাওহিদুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com