কর্ণফুলীতে অবাধে জ্বালানি তেল বিক্রির অপরাধে ৬ ব্যবসায়ীকে জরিমানা
প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ২০:৪১
কর্ণফুলীতে অবাধে জ্বালানি তেল বিক্রির অপরাধে ৬ ব্যবসায়ীকে জরিমানা
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের কর্ণফুলীতে কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত দোকানে পেট্রোল, ডিজেল ও অকটেন বিক্রি করার অভিযোগে ৬ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


২১ নভেম্বর, মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।


আদালত সূত্রে জানা যায়, উপজেলার শিকলবাহা, মইজ্জ্যারটেক ও সৈন্যরটেক এলাকার বিভিন্ন দোকানে অবাধে বিক্রি হচ্ছে জ্বালানি হিসেবে পেট্রোল, ডিজেল ও অকটেন এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।


এ সময় যথাযথ কর্তৃপক্ষের লাইসেন্স না থাকায় পেট্রোলিয়ম আইন, ২০১৬ এর (২০) ধারা আইনে ছয় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহায়তা করেন সিএমপি কর্ণফুলী থানা পুলিশের একটি টিম।


ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, জ্বালানি তেল বিক্রি করতে ফায়ার সার্ভিস, পরিবেশ অধিদফতর, বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরের অনুমতির প্রয়োজন থাকলেও মানছেন না ব্যবসায়ীরা। যার কারণে যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা। এসব বন্ধে উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত এমন অভিযান পরিচালনা করা হবে।’


বিবার্তা/জাহেদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com