হরতাল সমর্থনের খুলনায় বিএনপির বিক্ষোভ মিছিল
প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩, ২২:১৯
হরতাল সমর্থনের খুলনায় বিএনপির বিক্ষোভ মিছিল
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একতরফা নির্বাচন করার চেষ্টা করলে তার পরিণতি হবে ভয়াবহ বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছে খুলনা মহানগর ও জেলা বিএনপি নেতারা।


২০ নভেম্বর, সোমবার সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের নীলনকশার জাতীয় সংসদ নির্বাচনী তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপি ঘোষিত ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে হরতালের সমর্থনে মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভায় বক্তারা এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।


বক্তারা বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকারের তল্পিবাহক নির্বাচন কমিশনের প্রহসনের তফসিল ঘোষণা বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যান করেছে। এই নির্বাচন কমিশন জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে দাঁড়িয়ে মাফিয়া সরকারের নির্দেশে পাতানো নির্বাচন করতে চাচ্ছে। কিন্তু দেশের জনগণ তাদের সেই পাতানো নির্বাচনে অংশ নেবে না। ইতিমধ্যেই বেশিরভাগ বিরোধীদল নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে এইরকম একতরফা পাতানো নির্বাচনে বাংলাদেশের জনগণ যাচ্ছে না। তারপরও যদি সরকার জোর জবরদস্তি করে একতরফা নির্বাচনের পাঁয়তারা করে তাহলে জনগণ তা প্রতিহত করবো। বিরোধী রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পরিকল্পিতভাবে সহিংসতা ও নাশকতা সৃষ্টি করে সেই দায় বিরোধী দলের উপর চাপিয়ে নেতাকর্মীদের মামলা ও গ্রেফতার করে আন্দোলন দমন করে, নেতাকর্মীদের ঘর বাড়ি থেকে বিতাড়িত করে ফাঁকা মাঠে গোল দিতে চায়, সে সুযোগ এবার আর দেয়া হবে না।


সকাল ১০টায় নগরীর নতুন বাজার গোল চত্বর থেকে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কমার্স কলেজ হোস্টেল গেটে পথসভার মধ্যদিয়ে শেষ হয়।


পথসভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আবু হোসেন বাবু, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, এনামুল হক সজল, কে এম হুমায়ুন কবির, শফিকুল ইসলাম শফি, আবু সাইদ শেখ, ইশতিয়াক আহমেদ ইস্তি, মাহাবুব উল্লাহ শামীম, সালাউদ্দিন মোল্লা বুলবুল, মনিরুজ্জামান মনি, আইয়ুব মোল্লা, মিশকাত আলী, কে এম সেলিম, এইচ এম আসলাম, মঞ্জুরুল আলম, সওগাতুল ইসলাম সগীর, সাইদুল রহমান সাঈদ, আলী হোসেন, মেহেদী হাসান লিটন, মাহবুবুল ইসলাম টুটুল, জাহাঙ্গীর হোসেন, হাবিবুর রহমান বেলাল, জাহিদ হাসান, জাহিদুল ইসলাম বাচ্চু, আলাউদ্দিন তালুকদার, আব্দুল্লাহ আল মামুন, সাইদুল ইসলাম, এমদাদ হোসেন, সাজ্জাদ হোসেন জিতু, মাসুদ খান, বেল্লাল হোসেন, মামুন, হাসান আলী বাবু, আসলাম ঢালী, শফিকুর রহমান, শহিদুল ইসলাম, তৌহিদুর রহমান তৌহিদ, রাজীব খান, ফারুক হোসেন, হাফিজুর রহমান সাগর, মাকসুদুল হক হারুন, মোহাম্মদ বাইজিদ হোসেন, মাজহারুল ইসলাম রাসেল, এজাজ আহম্মেদ ভুট্টো, দেলোয়ার হোসেন, মামুন, রইসউদ্দিন হীরা, নাসির উদ্দিন, দুলাল, তরিকুল ইসলাম, কবীর হোসেন, গাজী মুনসুর আল আজাদ, সৈয়দ তানভীর আহম্মেদ, মনির হোসেন, আসাদুজ্জামান মাসুম, রবিউল ইসলাম রবি, মনির, ফারুক, নুর ইসলাম, সাইদুল ইসলাম তুহিন, রুবেল হোসেন, নাজের মাহমুদ নিবিড়, ফরিদ হোসেন, মাহমুদুল আলম ছাহিল প্রমুখ।


বিবার্তা/তুরান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com