সন্ত্রাস বিরোধী আইনে ‌নিষিদ্ধ জঙ্গি সংগঠন সদস্যের সাজা
প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ১৫:৫০
সন্ত্রাস বিরোধী আইনে ‌নিষিদ্ধ জঙ্গি সংগঠন সদস্যের সাজা
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সন্ত্রাস বিরোধী আইনে মো. বায়জিদ বিন মাসুদ (২৫) নামে এক যুবককে দুই বছরের সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছে লক্ষ্মীপুরের আদালত। একই সাথে তার তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের রায় দেওয়া হয়।


১৬ নভেম্বর, বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ দিয়েছেন। রায়ের সময় দণ্ডপ্রাপ্ত বায়জিদ আদালতে উপস্থিত ছিল, তাকে কারাগারে পাঠানো হয়েছে। এরআগে জামিনে ছিলেন তিনি।


বায়জিদ নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সদস্য। সে লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের গঙ্গাশিবপুর গ্রামের মাসুদ আলমের ছেলে।


আদালত ও মামলা সূত্র জানায়, বায়জিদ বিভিন্ন অ্যাপসের মাধ্যমে নামে-বেনামে আইডি খুলে জঙ্গি সংক্রান্ত বিভিন্ন তথ্য আদান প্রদান করতো। সে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ বিরোধী পোস্ট দিত। বিভিন্ন বক্তাদের বক্তব্যে শুনে জিহাদের পথে উদ্বৃত্ত হতো বায়জিদ। দেশের সংবিধান এবং সরকারকে স্বীকার করতো না। দেশ ও রাস্ট্র বিরোধী কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিল সে। র‍্যাবের গোয়েন্দা সদস্যরা তার উপর নজরদারি করে।


গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ এর সদস্যরা ২০২২ সালের ১৯ এপ্রিল দিবাগত রাতে বায়জিদকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। এসময় তার মোবাইল ফোনটি জব্দ করে র‍্যাব। ফোনের মধ্যে থেকে দেশ বিরোধী ও জিহাদী কর্মকাণ্ডের তথ্য পায় র‍্যাব। পরিদন র‍্যাব-৩ এর নায়েক সুবেদার (ডিএডি) মো. মনির উদ্দিন বাদি হয়ে চন্দ্রগঞ্জ থানায় বায়জিদকে আসামী করে অজ্ঞাত আরও ৩ থেকে ৪ জনকে আসামী করে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেন।


মামালটি তদন্ত করে বায়জিদকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দেন চন্দ্রগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) বিকাশ চক্রবর্তী।


আদালত সাক্ষ্য প্রমানের ভিত্তিতে বায়জিদের বিরুদ্ধে কারাদণ্ডের রায় দিয়েছেন।


জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।


বিবার্তা/সুমন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com