কাশ্মীরে নিহত তিন বাংলাদেশির মরদেহ ঢামেকে
প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ০১:১৯
কাশ্মীরে নিহত তিন বাংলাদেশির মরদেহ ঢামেকে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের কাশ্মীরে অগ্নিকাণ্ডে মারা যাওয়া তিন বাংলাদেশির মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়েছে।


১৫ নভেম্বর, বুধবার বিকেলে ভারতের দিল্লি থেকে কার্গো বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের দগ্ধ মরদেহ এসে পৌঁছায়।


পরে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে তাদের তিনজনের মরদেহ তিনটি কার্টনে ময়নাতদন্ত ও ডিএনএ পরীক্ষার জন্য ঢামেকে নিয়ে যাওয়া হয়।


নিহতরা হলেন- অনিন্দ্য কৌশল নাথ, ইমন দাশগুপ্ত ও তাদের বন্ধু মো. মঈনুদ্দিন। এদের মধ্যে অনিন্দ্য ও ইমন পেশায় প্রকৌশলী ছিলেন। আর মঈনুদ্দিন ছিলেন ঠিকাদার।


বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর থানার উপপরিদর্শক এসআই মো. জাহাঙ্গীর আলম বলেন, ভারতের কাশ্মীরে একটি হাউজবোটে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই প্রকৌশলী ও এক ঠিকাদারের মরদেহ তিনটি কার্টনে বিকেলে ইন্ডিগো কার্গো বিমানে করে ভারতের দিল্লি থেকে দেশে আসে। পরে ময়নাতদন্ত ও ডিএনএ প্রোফাইলের জন্য তিনটি কার্টনে মরদেহ ঢাকা মেডিকেলের মর্গে নিয়ে যাওয়া হয়। এই তিনজনের মধ্যে কোনটা কার মরদেহ সেটি জানা যায়নি। ডিএনএ প্রোফাইলের মাধ্যমে এই তিনজনের মরদেহ শনাক্ত করা হবে।


এসআই বলেন, এই তিনটি মরদেহের মধ্যে দুইজন প্রকৌশলী ও একজন ঠিকাদার রয়েছেন। ভারতের কাশ্মীরে পুড়ে যাওয়া মরদেহগুলো শনাক্ত করার মতো কোন অবস্থা ছিল না। তারা কবে কিভাবে কি কারণে ভারতের কাশ্মীরে গিয়েছিলেন, সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


গত ১১ নভেম্বর ভোরে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরের জনপ্রিয় পর্যটন এলাকা ডাল লেকে কয়েকটি হাউস বোটে অগ্নিকাণ্ডের ঘটনায় তাঁদের মৃত্যু হয়। তাঁদের ৩ জনের বাড়িই চট্টগ্রামে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com