দুর্গাপুর শহরের সব সিসি ক্যামেরাই অকেজো, অপরাধ বৃদ্ধির শঙ্কা
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১৯:১০
দুর্গাপুর শহরের সব সিসি ক্যামেরাই অকেজো, অপরাধ বৃদ্ধির শঙ্কা
দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুরি, ছিনতাইসহ নানা ধরনের অপরাধ দমনে নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ৫৮টি সিসি ক্যামেরা বসানো হয়েছিল। তবে বর্তমানে সব ক্যামেরাই অকেজো হয়ে পড়েছে।


জানা গেছে, ২০২০ সালের জুলাই মাসে পৌর শহরের হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানগুলো সিসি ক্যামেরার আওতায় আনা হয়। যার ক্যামেরা সংখ্যায় ছিল ৫৮টি। তার ব্যয় হয়েছিল ১০ লাখ টাকা। আর এসব সিসি ক্যামেরার কন্ট্রোলরুম রাখা হয়েছিল পৌরসভায়। তবে বছরখানেক পরেই বিভিন্ন স্থানের সিসি ক্যামেরা বিকল হতে শুরু হয়। যার কারণে পরবর্তীতে এইগুলো আর কোন কাজেই আসেনি।


সরেজমিন দেখা গেছে, পৌর শহরের পুলিশ মোড়, থানার মোড়, কাচারি মোড়, এমপির মোড়, প্রেসক্লাব মোড়, কলেজ মোড়, এমকেসিএম স্কুল মোড়, কালিবাড়ী মোড়, হাসপাতাল মোড়, কাঁচা বাজারসহ আরো কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে পিলারের সঙ্গে দৃশ্যমান ক্লোজ সার্কিট ক্যামেরাগুলো রক্ষণাবেক্ষণের অভাবে এখন সবগুলো নষ্ট। অন্যদিকে এইগুলো মেরামতের কোন উদ্যোগও নিচ্ছে না পৌর কর্তৃপক্ষ। এতে শহরে চুরি সংঘটিত হলেও এখন তা সনাক্ত করা সম্ভব হচ্ছে না। নিরাপত্তা ব্যবস্থারও বিঘ্ন ঘটছে। ফলে এই সিসি ক্যামেরার সুফল পাচ্ছে না কেউ।


এদিকে সম্প্রতি এই শহরে চোরের উৎপাত বেড়ে যাওয়ায় এখন উদ্বেগ বেড়েছে সবার মধ্যে।


পৌরসভার পক্ষ থেকে বলা হচ্ছে, বেশ কয়েকবার ক্যামেরাগুলো মেরামত করা হলেও কোনোভাবেই টিকিয়ে রাখা সম্ভব হয়নি।


নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক ব্যবসায়ী জানান, সিসি ক্যামেরা থাকলে অনেক সুবিধা আছে। অনেক সময় দোকানের সামনে ক্রেতারা এসে মোটরসাইকেল রাখে। কেনাকাটার ফাঁকে এগুলি চুরি হওয়ার ভয় থাকে। তাছাড়াও ক্যামেরার কারণে অপরাধ করতে অপরাধীরা ভয় পায়। সিসি ক্যামেরা থাকলে একটু নিশ্চিত থাকা যায়। শহরে ক্যামেরাগুলো সচল রাখা জরুরি। তাই এইগুলো দ্রুত সচলের দাবি জানান পৌরবাসী।


এ ব্যাপারে জানতে চাইলে পৌরসভার মেয়র মাও. আব্দুস ছালাম বলেন, ক্যামেরাগুলো মেরামত করা হলেও টিকিয়ে রাখা যায়নি। তবে আবারও সচল এর বিষয়টি আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/রফিক/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com