সিলেটে বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৯:১৭
সিলেটে বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন সিলেট জেলা শাখার উদ্যোগে দুই দিনব্যাপী (৩ ও ৪ নভেম্বর) ৩১টি স্কুলের প্রায় সাড়ে ছয়শত শিক্ষার্থীদের নিয়ে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (৩ নভেম্বর) সকাল ১০টায় নগরীর নয়া সড়কস্থ কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ে এই বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়। বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন সারা দেশব্যাপী এই বৃত্তি পরীক্ষার আয়োজন করেছে।


আয়োজকরা জানান, হরতাল অবরোধের জন্য আমরা একটু শঙ্কায় ছিলাম শিক্ষার্থীদের উপস্থিতি নিয়ে। কিন্তু সকল শিক্ষার্থীদের উপস্থিতি দেখে আমরা আনন্দিত।


বাংলাদেশের কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠার শুরু থেকে বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে। শিক্ষার্থীদের মেধা ও প্রতিভা বিকাশে বৃত্তি পরীক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের আরও আগ্রহী করে তুলতে প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রয়োজন বলে মনে করছেন অভিভাবকবৃন্দ।


প্রথম দিন গণিত এবং দ্বিতীয় দিন বাংলা ও ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে জেলার বিভিন্ন কেজি স্কুলের নার্সারি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।


জানা যায়, এক জেলার পেপার দেখবেন অন্য জেলার শিক্ষকরা। কোনো ধরনের অস্বচ্ছতা থাকবে না এ পরীক্ষায়। প্রকৃত মেধাবীরাই বৃত্তি পেয়ে পুরস্কার অর্জন করবে। বৃত্তি পরীক্ষা একই প্রশ্নে একযোগে সারাদেশে শুরু হবে এবং শেষ হবে।


বৃত্তি পরিক্ষায় শিক্ষার্থীরা উৎসাহ নিয়ে অংশগ্রহণ করে। অভিভাবকদের অভিমত এই ধরনের প্রতিযোগিতামূলক পরীক্ষা শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাবে।


পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন এর কেন্দ্রীয় প্রতিনিধি মো. রবিন। এছাড়াও সিলেটে বৃত্তি পরীক্ষা বাস্তবায়নে বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন সিলেট জেলা শাখার সহ-সভাপতি মো. ইস্রাফিল, সহ-সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক মো. মুহিব উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজুর রহমান, সহ সাধারণ সম্পাদক সাজিদুর রহমান মুরাদ, অর্থ সম্পাদক কপির উদ্দিন, ধর্ম সম্পাদক আব্দুর রহমান, সদস্য নাজমা বেগম, আনহার মিয়া সহ অন্যান্য সদস্যরা দায়িত্ব পালন করেন।


বিবার্তা/লোকমান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com