হাকিমপুরে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৯:১০
হাকিমপুরে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ
হিলি, দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলিতে ২০২৩- ২০২৪ অর্থ বছরের রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে সরিষা ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।


এই কার্যক্রমের উদ্বোধন করেন, দিনাজপুর-৬ আসনের স্থানীয় সংসদ সদস্য ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক।


শুক্রবার (৩ নভেম্বর) বিকেল সাড়ে চারটায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে বোয়ালদাড় ইউনিয়নের নওপাড়া বালিকা বিদ্যালয় মাঠে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব সরিষা বারী-১৭ ও ১৪ জাতের বীজ ও সার বিতরণ এর উদ্বোধন করা হয়।


হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় এর সভাপতিত্বে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক এমপি।


এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সভাপতি আলহাজ্ব হারুন উর রশিদ হারুন, পৌর মেয়র ও পৌর আ'লীগের সভাপতি জামিল হোসেন চলন্ত, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা, উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ আরজেনা বেগম, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম, আলিহাট ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান, উপজেলা আ'লীগের সহ-সভাপতি শাহেদ মল্লিক বাবু, আব্দুল লতিফ মাষ্টার, প্রভাষক আশরাফ আলী প্রধান, সহকারী কৃষি অফিসার মেজবাহুর রহমানসহ আরও অনেকে।


উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম জানান, ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সরিষা ফসলের এর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।


তিনি আরও বলেন, এবছর হাকিমপুর উপজেলায় ৩২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা বীজ ০১ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ০৫ কেজি সার দেওয়া হয়েছে।


বিবার্তা/রব্বানী/এসব

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com