পিরোজপুরে আ.লীগের উদ্যোগে অবরোধ প্রতিহত মঞ্চ গঠন
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৫:৩২
পিরোজপুরে আ.লীগের উদ্যোগে অবরোধ প্রতিহত মঞ্চ গঠন
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরে আওয়ামী লীগের উদ্যোগে অবরোধ প্রতিহত মঞ্চ গঠন করা হয়েছে।


৩১ অক্টোবর, মঙ্গলবার পিরোজপুর শহর সহ জেলার নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলায় ওই মঞ্চ গঠন করা হয়েছে।


জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে দেশব্যাপী ৩দিনে অবরোধ ঘোষণা করা হয়েছে। সে অনুযায়ী পিরোজপুরে বিএনপির পক্ষ থেকে ওই কর্মসূচি রয়েছে। আর ওই কর্মসূচি প্রতিহত করতে স্থানীয় এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের উদ্যোগে পৌর শহরের বিভিন্ন স্থান সহ ৯টি স্থানে ওই মঞ্চ গঠন করা হয়েছে পিরোজপুর সদর উপজেলার পুরাতন সিও অফিস (উপজেলা পরিষদ) চত্বর, পুরাতন বাসস্ট্যান্ড, টাউন ক্লাব, নতুন বাসস্ট্যান্ডে।


জেলার নাজিরপুরে উপজেলা পরিষদ মোড়, চৌঠাইমহল বাসস্ট্যান্ডে, মাটিভাঙ্গা মোড় এবং ইন্দুরকানীতে উপজেলা পরিষদ চত্বর ও ইন্দুরকানীতে এ মঞ্চ গঠন করা হয়েছে।


দলীয় সূত্র জানান, বিএনপি-জামায়াতে অবৈধ অবরোধের বিরুদ্ধে ও তাদের যে কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করতে দলীয় কর্মীরা সেখানে অবস্থান করছেন। আর এটিকে অবস্থান কর্মসূচি হিসেবে ঘোষণা করা হয়েছে। বিএনপির ডাকা অবরোধের ৩দিনই দলের কর্মীরা সেখানে অবস্থান করবেন।মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে জেলার সদর উপজেলা সিও অফিস (উপজেলা পরিষদ) চত্বরের অবস্থান কর্মসূচিতে থাকা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন জানান, বিএনপি-জামায়াতের অবৈধ অবরোধ কর্মসূচিতে পিরোজপুরের মানুষের স্বাভাবিক জীবন যাত্রা যাতে কোন রকম বিঘ্নিত না হয় সে জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের নির্দেশে আমাদের ৩দিন ব্যাপী এ অবস্থান কর্মসূচি।


জেলার নাজিরপুর উপজেলার চৌঠাইমহল বাসস্ট্যান্ডের অবস্থান কর্মসূচিতে থাকা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস জানান, অবরোধ কর্মসূচির নামে বিএনপি- জামায়াত যাতে কোনো ধরনের সহিংসতা করতে না পারে তা প্রতিহত করতে দলীয় নেতাকর্মীদের নিয়ে এ অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে পিরোজপুর শহরের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, রাস্তার বিভিন্ন স্থানে পুলিশের সতর্ক অবস্থান। স্থানীয় বিভিন্ন রুটে গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। ঢাকা সহ দূর পাল্লার গাড়ি চলছে। তবে যাত্রীর সংখ্যা অনেক কম রয়েছে। পুলিশ পাহারায় গাড়িগুলো চলছে। কোথাও অবরোধের সমর্থনে কোন কর্মসূচি পালন করতে নেতা-কর্মীদের দেখা যায়নি।


বিবার্তা/তাওহীদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com