মাগুরার শালিখায়
হরতাল ডেকে মাঠে নেই বিএনপি-জামায়াত, আ. লীগের শান্তি সমাবেশ
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ১৭:৪১
হরতাল ডেকে মাঠে নেই বিএনপি-জামায়াত, আ. লীগের শান্তি সমাবেশ
শালিখা (মাগুরা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীসহ সারাদেশে চলছে বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। দেশের বিভিন্ন স্থানে আগুন সন্ত্রাসের খবর পাওয়া গেলেও, হরতাল কর্মসূচি চলছে ঢিলেঢালাভাবে। আর মাগুরার শালিখায় যথারীতি মাঠে নেই বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা।


২৯ অক্টোবর, রবিবার কর্ম দিবসের শুরু থেকেই শালিখায় চলাচল করছে গণপরিবহসহ বিভিন্ন ধরনের যানবাহন। তবে অন্যান্য দিনের তুলনায় সংখ্যা কম। এতে কর্মজীবী মানুষদের ভোগান্তির মুখে পড়তে হচ্ছে।


শালিখার ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন আড়পাড়া, শতখালী, সীমাখালী বাজার বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত ঘুরে মাঠে দেখা যায়নি বিএনপি-জামায়াতের কোন নেতাকর্মীকে।


তবে উপজেলাজুড়ে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। উপজেলা সদর আড়পাড়া বাজারসহ ও অন্যান্য বাজারগুলোতেও পুলিশের টহলের পাশপাশি কঠোর নজরদারি চলছে। সীমাখালী থেকে দুজনকে আটকের খবর পাওয়া গেছে।



অন্যদিকে, হরতাল প্রত্যাখান করে দেশব্যাপী বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্যে ও অপরাজনীতির প্রতিবাদে মাগুরার শালিখায় শান্তি সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ।


২৯ অক্টোবর, রবিবার ১২ টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. শ্যামল কুমার দের সভাপতিত্বে শান্তি সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।


উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে উপজেলা সদর আড়পাড়া বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


এতে আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, ছাত্র লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী অংশগ্রহণ করে।


পরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. শ্যামল কুমার দে, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইলিয়াস শিকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান বিমলেন্দু সিকদারসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতারা।


শান্তি সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ঠিক সেই মুহূর্তে বিএনপি-জামায়াত দেশব্যাপী সন্ত্রাস, নৈরাজ্য আর জনগণের জানমালের ক্ষতি করছে। যারা এদেশের বিরুদ্ধে, বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করবে তাদেরকে রাজপথেই কঠোরভাবে প্রতিহত করা হবে।


বিবার্তা/মনিরুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com