কুড়িগ্রামে যান চলাচল স্বাভাবিক, নেই হরতালের প্রভাব
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ১৫:১০
কুড়িগ্রামে যান চলাচল স্বাভাবিক, নেই হরতালের প্রভাব
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ডাকা রবিবারের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হরতালের কারণে কুড়িগ্রাম থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে না গেলেও কুড়িগ্রাম-রংপুর আন্তঃজেলা মিনিবাস সার্ভিস চালু রয়েছে। সেই সাথে ছোট-বড় সব ধরণের যান চলাচল স্বাভাবিক রয়েছে।


২৯ অক্টোবর, রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুড়িগ্রাম সদর সহ কয়েকটি উপজেলা ঘুরে হরতালের প্রভাব চোখে পড়েনি।


বিএনপি অফিস সহ শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ করা গেছে। সকাল সাড়ে ৮টার দিকে শহরের ঘোষপাড়া থেকে বিএনপির একটি মিছিল বের করা হয়েছে।


অন্যদিকে, কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ি বাজারে বিএনপি নেতাকর্মীদের সাময়িক অবস্থান নেয়া ছাড়া আর কোন কর্মকাণ্ড দেখা যায়নি। সেখানে একটি অটোরিকশা ভাংচুর করার খবর পাওয়া গেছে। পরে পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করেছে।


কুড়িগ্রাম সদরের মেইল বাস স্টান্ড গিয়ে দেখা যায়, টিকিট কাউন্টার খোলা থাকলেও যাত্রীর অভাবে বেলা ১১টা পর্যন্ত কোন বাস কুড়িগ্রাম ছেড়ে যায়নি। তবে সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত রংপুর থেকে কুড়িগ্রাম এসেছে ৬টি মেইল বাস। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীরা আসলে কুড়িগ্রাম থেকে প্রথম বাস ছাড়ে বেলা ১১ টায়।


চেইন মাস্টার বাবলু মিয়া বলেন, সকাল থেকে আমাদের বাস রেডি ছিলো। কিন্তু যাত্রীর অভাবে কোন গাড়ি ছেড়ে যায়নি। ১১টার দিকে অর্ধেক যাত্রী নিয়ে একটা বাস রংপুরের উদ্দেশ্যে রওনা দিলো।


কুড়িগ্রাম-রংপুর সড়কের কাঁঠালবাড়ি বাজারে হরতালের সমর্থনে রাস্তা অবরোধ করে রাখায় রাজারহাট উপজেলা দিয়ে এই মেইল বাসগুলো চলাচল করছে। বেলা ১০ টার দিকে রংপুর থেকে কুড়িগ্রাম পৌঁছায় আলিফ পরিবহন। বাসটির ড্রাইভার মো. শান্ত বলেন, খোঁজ নিয়ে জেনেছি কাঁঠানবাড়িতে রাস্তা অবরোধ করা হয়েছে। এজন্য রাজারহাট হয়ে আসলাম। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব বাস এই রোডে চলাচল করবে।


আরেক যাত্রী সাইফুল ইসলাম বলেন, রংপুরে ডাক্তারের সিরিয়াল পাওয়া অনেক কষ্টে। ঝুঁকি নিয়ে হলেও আমাকে ডাক্তার দেখাতে যেতে হবে।’


এদিকে বিএনপির ডাকা হরতালের প্রতিবাদে মাঠে নেমেছে আওয়ামী লীগ এবং ছাত্রলীগ সহ তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শহরের শাপলা চত্ত্বরে একটি সমাবেশ করে একটি মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে তাদের নেতাকর্মীরা। অপরদিকে কুড়িগ্রাম শহরের বিএনপির কোন তৎপরতা লক্ষ করা যায়নি।


জেলা বিএনপির দপ্তর সম্পাদক আশরাফুল হক রুবেল বলেন, ‘হরতালেন সমর্থনে সকালে আমরা একটা বিক্ষোভ মিছিল করেছি। অধিকাংশ নেতা-কর্মী ঢাকায় অবস্থান করছে। এ কারণে জেলায় তেমন কর্মসূচি নেই।’


কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, ‘কুড়িগ্রামে সব কিছু স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। আমরা কাউকে আটক করিনি। কেউ নাশকতার মতো ঘটনার চেষ্টা করলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।’


বিবার্তা/বিপ্লব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com