আধুনিক হচ্ছে মধুমতি বাজার
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ২১:১১
আধুনিক হচ্ছে মধুমতি বাজার
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের জালালাবাদ ইউনিয়নের মধুমতি বাজার আধুনিকায়নের উদ্যোগ নেয়া হয়েছে। এই বাজারে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত চারটি চান্দিনা নির্মাণের উদ্যোগ নিয়েছেন গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহসিন উদ্দিন।


ইতোমধ্যেই বাজারের পুরাতন জরাজীর্ণ চান্দিনা ভেঙে ফেলা হয়েছে। দ্রুততম সময়ে নতুন চান্দিনার কাজ শুরু হবে। এই উদ্যোগে স্বস্তি ফিরেছে মধুমতি বাজারের ব্যবসায়ীদের মধ্যে।


স্থানীয় বাসিন্দা আলহাজ আব্দুল কাফি মোল্লা জানান এই বাজারের চান্দিনাগুলো একেবারে পুরাতন হয়ে যাওয়ায় তা ব্যবহারে অযোগ্য হয়ে পড়েছিলো। গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসন নতুন চান্দিনা নির্মাণের যে উদ্যোগ নিয়েছে তাতে আমরা খুব খুশি।


তিনি বলেন, নতুন চান্দিনা গুলো যদি তাড়াতাড়ি নির্মাণ হয় তাহলে বাজারের একটা ভালো পরিবেশ আসবে এতে ক্রেতা এবং বিক্রেতা উভয়ই উপকৃত হবে।


মধুমতি বাজার এলাকার আরেক বাসিন্দাআরজ আলি মোল্লা বলেন,মধুমতি বাজার এই অঞ্চলের অন্যতম গুরুত্বপূর্ণ একটি বাজার। এই বাজারে অবকাঠামো জরাজীর্ণ হয়ে যাওয়ায় আমাদের নানা ধরনের অসুবিধা হচ্ছিল।এছাড়া বাজারের ব্যবসায়ীরা বর্ষাকালে ঠিকভাবে ব্যবসা করতে পারছিল না।


গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নতুন করে চারটি চান্দিনা নির্মাণের উদ্যোগ নেয়ায় ব্যবসায়ীরা যেমন খুশি হয়েছে তেমনি আমরা ক্রেতা সাধারণও আনন্দিত।


গোপালগঞ্জের সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহসিন উদ্দিন বলেন,জালালাবাদ ইউনিয়নের মধুমতি বাজারের জরাজীর্ণ স্থাপনা অপসারণ করে এখানে দ্রুত চারটি আধুনিক চান্দিনা নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে পুরাতন চান্দিনা ভেঙে ফেলার কাজ চলছে।


নতুন যে চান্দিনা বা মার্কেট শেড তৈরি করা হবে তার দুইটি খুবই আধুনিক মানের হবে। এখানে সবজি ও মাছের কেনা-বেচা হবে। পৃথক আরো দুইটি মজবুত চান্দিনা শেড নির্মাণ করা হবে সেখানে মুরগি এবং অন্যান্য মাংস ক্রয় বিক্রয় হবে।


এছাড়া, এই মার্কেটের সঙ্গে সংযোগ সড়ক,পানি, বিদ্যুৎ ও উন্নত স্যানিটেশনের ব্যবস্থা থাকবে। জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান এফএম মারুফ রেজা বলেন, মধুমতি বাজারের উন্নয়নে সদর উপজেলা কর্মকর্তা মো. মহসিন উদ্দিন যে উদ্যোগ নিয়েছেন তা নিঃসন্দেহেপ্রশংসার দাবিদার।


এবার এখানকার ব্যবসায়ীরা জরাজীর্ণ বাজার অবকাঠামোর নানা অসুবিধা থেকে মুক্তি পাবে। তার এই উদ্যোগে বাজারের ব্যবসায়ীরা খুব খুশি। দ্রুততম সভার মধ্যে এই বাজারের চান্দিনার কাজ সমাপ্ত করার নির্দেশ দিয়েছেন তিনি। এতে বাজারের ব্যবসায়ীরা অনেক উপকৃত হবে।


বিবার্তা/সঞ্জয়/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com