ধর্ম যার যার রাষ্ট্র সবার : ভূমিমন্ত্রী
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ১২:৩৩
ধর্ম যার যার রাষ্ট্র সবার : ভূমিমন্ত্রী
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে আজ কোথায় নিয়ে গেছেন? আমরা একটি কথাই বিশ্বাস করি ধর্ম যার যার রাষ্ট্র সবার। কারণ এই স্বাধীনতা যুদ্ধে ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সশস্ত্র যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির জনগণ। যুদ্ধে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃস্টান অনেকেই শহীদ হয়েছেন। অনেকেই মুক্তিযোদ্ধা আছেন। সুতরাং এই রাষ্ট্র আপনার আমার সকলের।


২১ অক্টোবর, শনিবার রাত সাড়ে ৮ টায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার দক্ষিণ শিকলবাহা শ্রী শ্রী লোকনাথ গীতা স্কুলের সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনকালে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।


ভূমিমন্ত্রী আরো বলেন, ১৫ বছরের ক্ষমতায় বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, মা ভাতা, পঙ্গুভাতাসহ বিভিন্ন ভাতার মাধ্যমে সাধারণ মানুষকে কিভাবে শান্তিতে রাখা যায়, আমরা তাই করছি। সুতরাং আওয়ামী লীগ যতদিন থাকবে এই দেশের ততদিন শান্তিতে থাকবে।


এই আওয়ামী লীগ সরকার সাম্প্রদায়িক কাজ গুলো বিশ্বাস করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক চেতনার ডাক দিয়ে এই দেশকে স্বাধীন করেছেন। স্বাধীনতার পক্ষের শক্তি আওয়ামী লীগ।


সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আরও বলেন, রক্ত দিয়েই স্বাধীনতা অর্জন হয়েছে। সুতরাং বাংলাদেশ একটি সম্প্রদায়িক দেশ। এটা যেকোন কিছুর মূল্যেই যেকোনো কিছুর বিনিময়ে গ্রহণযোগ্যতা বাড়াতে হবে। যখনই জাতীয় নির্বাচন সামনে আসে স্বাধীনতা বিরোধী চক্ররা জেগে ওঠে। অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করে। কারণ তারা জানে আওয়ামী লীগ যদি ক্ষমতায় থাকে, মানুষের ভাগ্যের পরিবর্তন করে। সেটা কথায় নয়। কাজেই প্রমাণ পেয়েছে বার বার।


সনাতন সম্প্রদায়ের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শুনেছি এবার মা দুর্গা ঘোড়ায় চড়ে আসছেন এবং যাবেনও ঘোড়ায় করে। সুতরাং ঘোড়ায় করে যেহেতু আসছেন অবশ্যই মঙ্গল নিয়েই আসছেন। সেটা আমরা বুঝতে পারছি।


দূর্গা উৎসব সুন্দর ভাবে আয়োজন হচ্ছে। প্রধানমন্ত্রী ও আমার পক্ষ থেকে শারদীয় দূর্গা উৎসবের শুভেচ্ছা জানাচ্ছি। পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আপনারা সুন্দর করে দূর্গা উৎসব পালন করুন।


সবাইকে ২৮ অক্টোবর বঙ্গবন্ধু টানেল উদ্বোধন ও প্রধানমন্ত্রীর কেপিজেড মাঠে জনসভায় যাওয়ার আমন্ত্রণ জানান মন্ত্রী।


পুজামণ্ডপ পরিদর্শনকালে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো মামুনুর রশীদ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী, ওসি মো. দুলাল মাহমুদ, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজিম উদ্দীন হায়দার, সম্পাদক সেলিম হক, পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সনাতন সম্প্রদায়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাহেদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com