নরসিংদীর রায়পুরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩, ২০:৪২
নরসিংদীর রায়পুরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নরসিংদীর বিজ্ঞ আদালত।


১৬ অক্টোবর, সোমবার নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা দায়রা জজ (প্রথম আদালত) শামীমা পারভিন এই রায় প্রদান করেন।


যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত স্বামী রাসেল মিয়া (২১) রায়পুরা উপজেলার চড় আড়ালিয়া গ্রামের নয়ন মিয়ার ছেলে।


আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১ জুলাই স্বামী রাসেল মিয়া, স্ত্রী মরিয়ম আক্তারকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে। পরে লাশ গুম করার উদ্দেশ্যে চড় আড়ালিয়া গ্রামের খলিল মিয়ার বাড়ির পেছনের ডোবার পানির নিচে কচুরিপানা দিয়ে লুকিয়ে রাখে। এ ঘটনায় নিহত মরিয়মের পিতা বাদী হয়ে স্বামী রাসেল মিয়াকে প্রধান আসামি করে ৬ জনের নামে রায়পুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের তিন দিনের মাথায় পুলিশ অভিযুক্ত স্বামী রাসেল মিয়াকে গ্রেফতার করে।


পরে দীর্ঘ তদন্ত শেষে স্বামী রাসেলসহ তিনজনকে অভিযুক্ত করে এবং বাকি তিনজনকে অব্যাহতি দিয়ে পুলিশ আদালতে হত্যা মামলাটির চার্জশিট প্রদান করে। এ মামলায় চলতি বছরের ২৩ জুন আদালতে রাসেল মিয়া স্ত্রী হত্যার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। বিজ্ঞ আদালত সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল সোমবার স্বামী রাসেলকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন এবং এই মামলায় একই এলাকার সৈয়দ উদ্দিনের ছেলে ইয়াসিন মিয়া ও আবু সাঈদ এর স্ত্রী শেফালি বেগমকে বেকসুর খালাস প্রদান করে।


এ বিষয়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম আদালত) এর এপিপি এম. এ. এন অলিউল্লা বলেন, বিজ্ঞ আদালত দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি রাসেল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন এবং অন্য দুই আসামিকে খালাস প্রদান করেন। এ রায়ে বাদী পরিবার সন্তুষ্টি প্রকাশ করেছে।


বিবার্তা/কামাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com