“মুজিব: একটি জাতির রূপকার" বায়োপিক প্রদর্শন শুরু আগামীকাল
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৮:৩১
“মুজিব: একটি জাতির রূপকার
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী নিয়ে ‘মুজিব-একটি জাতির রূপকার' চলচ্চিত্রটি আগামীকাল শুক্রবার (১৩ অক্টোবর) দেশব্যাপী মুক্তি পাবে। মুক্তির প্রথম দিনেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মস্মৃতিধন্য জেলা গোপালগঞ্জে ২ টি স্থানে বিনামূল্যে চলচ্চিত্রটি প্রদর্শন করা হবে।


১২ অক্টোবর, বৃহস্পতিবার গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম এ তথ্য জানান।


তিনি বলেন, গোপালগঞ্জে কোন আধুনিক মানের সিনেমা হল নেই। চলচ্চিত্রটি জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ১৩ অক্টোবর উদ্বোধনের দিন হতে গোপালগঞ্জ জেলা সদরের ৭০০ আসন বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ‘শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তন' এবং টুঙ্গিপাড়া উপজেলায় ৩০০ আসন বিশিষ্ট উপজেলা মিলনায়তনে সর্বসাধারণের জন্য বিনামূল্যে প্রদর্শনের উদ্যোগ গ্রহণ করেছে।


উক্ত প্রদর্শনীতে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দসহ সকল শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করতে পারবেন।


তিনি জানান, বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়, শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে। সিনেমাটি আগামীকাল শুক্রবার (১৩ অক্টোবর) সারাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাচ্ছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।


এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর ভাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।


মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরার পাশাপাশি জাতির সঠিক ইতিহাস বুঝতে “মুজিব: একটি জাতির রূপকার" চলচ্চিত্রটি প্রদর্শনী সফল করার জন্য ব্যাপক প্রচারণা চলছে।


তিনি বলেন, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি অডিটোরিয়ামে ১৩ অক্টোবর বিকাল ০৩.০০ ঘটিকা হতে সন্ধ্যা ০৬.০০ ঘটিকায় ১ম শো এবং ২য় শো হবে সন্ধ্যা ০৬.৩০ ঘটিকা হতে রাত ০৯.৩০ ঘটিকা পর্যন্ত।


১৪ হতে ১৯ অক্টোবর পর্যন্ত বিকাল ৬ টা ৩০ হতে রাত ৯ টা ৩০ পর্যন্ত ১টি করে শো দেখানো হবে।


এদিকে টুঙ্গিপাড়ার উপজেলা মিলনায়তনে ১৩ অক্টোবর সন্ধ্যা ৬.৩০ থেকে রাত ৯.৩০ পর্যন্ত ১ টি শো এবং ১৪ হতে ১৯ অক্টোবর পর্যন্ত সকাল ০৯.০০ ঘটিকা হতে দুপুর ১২.০০ ঘটিকা পর্যন্ত একটি করো শো দেখানো হবে।


বিবার্তা/সঞ্জয়/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com