'প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার প্রতিটি শিক্ষাঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে'
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ১৯:২০
'প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার প্রতিটি শিক্ষাঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে'
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে সোমবার (৯ অক্টোবর) গাইবান্ধা আসাদুজ্জামান স্কুল এন্ড কলেজের ৪ তলা ভীত বিশিষ্ট এক তলা ভবনের ভিত্তিপ্রস্তর এবং ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে গাইবান্ধা সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার চারতলা ভবনের ২য় ও ৩য় তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।


এ উপলক্ষ্যে কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে কলেজের গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ মাঈনুল ইসলাম শিপ্লুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সভাপতি আবু বকর সিদ্দিক, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. বেলাল হোসেন, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইদ্রিস আলী প্রমুখ।


অনুষ্ঠানে অ্যাড. সিদ্দিকুল ইসলাম, পিয়ারুল ইসলাম, মৃদুল মোস্তাফিজ ঝন্টু, তানজিমুল ইসলাম জামিল, মোশারফ হোসেন দুলাল, শাহাজাহান খান আবু, সরোয়ার হোসেন শাহিন, বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক রাজা, জিয়াউল হক জনি, ওমর ফারুখ রুবেল, কামাল হোসেনসহ অভিভাবক, মিডিয়া কর্মী, শিক্ষার্থী এবং স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ বলেন, বিএনপি আন্দোলনের নামে কোন নৈরাজ্য সন্ত্রাস ও তাণ্ডব সৃষ্টি করলে তা প্রতিহত করা হবে। বিএনপি দেশ বিদেশে নানা ধরনের ষড়যন্ত্র করছে। তাদের এই ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে মোকাবেলা করা হবে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার শিক্ষা ক্ষেত্রের উন্নয়ন সাধনে কাজ করছে। শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রতিটি শিক্ষাঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে। স্মার্ট শিক্ষার্থী গড়তে হলে স্মার্ট পরিবেশ প্রয়োজন। এসব ভবনে সকল আধুনিক সুযোগ-সুবিধা থাকছে। ফলে শিক্ষার্থীরা সুন্দর ও মনোরম পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে।


এ সময় বক্তারা বলেন, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকার গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা মুক্ত দারিদ্র মুক্ত ও সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে।


এদিন খানকাশরিফ এলাকায় গাইবান্ধা সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার চারতলা ভবনের ২য় ও ৩য় তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এ সময় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. বেলাল হোসেন, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, জেলা আ’লীগের সহ সভাপতি অ্যাড. সিদ্দিকুল ইসলাম, মাদ্রাসার অধ্যক্ষ শরীফ মো: আবু ইউসুফ, আ’লীগ নেতা তানজিমুল ইসলাম জামিল, এম. এত্তাজুল ইসলাম, ময়নুল হক সহ অভিভাবক, শিক্ষার্থী এবং স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/খালেক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com