হিলিতে কাঁচা মরিচ কেজিতে দাম কমলো ৫০ থেকে ৬০ টাকা
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ১৮:১৪
হিলিতে কাঁচা মরিচ কেজিতে দাম কমলো ৫০ থেকে ৬০ টাকা
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশীয় কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধি ও ভারত থেকে আমদানি অব্যাহত থাকায় একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে খুচরা দেশীয় কাঁচা মরিচ কেজিতে দাম কমলো ৫০ থেকে ৬০ টাকা। পণ্যটির দাম কমায় খুশি খেটে খাওয়া মানুষেরা।


৯ অক্টোবর, সোমবার হিলি বাজার ঘুরে জানা যায়, গতকাল রবিবার (৮ অক্টোবর) খুচরা বাজারে দেশীয় কাঁচামরিচ প্রকারভেদে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আজ সেই কাঁচা মরিচ ১৩০ থেকে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।


কাঁচামরিচ কিনতে আসা ফরহাদ বলেন, গতকাল রবিবার হাটবার কাঁচা মরিচ ২৫০ গ্রাম কিনেছি ৫০ টাকা দিয়ে। আজ কিনলাম ৩৫ টাকা দিয়ে।


হিলি বাজারের খুচরা কাঁচামরিচ বিক্রেতা শাহিন ইসলাম বলেন, কয়েক দিন টানা বৃষ্টির কারণে কাঁচা মরিচের উৎপাদন ব্যাহত হওয়ায় সরবরাহ কমে যায়। কৃষকেরা ক্ষেত থেকে তুলতে না পারায় দাম বৃদ্ধি পায়। দু-দিন থেকে আবহাওয়া ভালো থাকায় পাঁচবিবি ও বিরামপুরসহ বিভিন্ন অঞ্চলে কৃষকেরা ক্ষেত থেকে কাঁচামরিচ তুলতে শুরু করায় দাম কমতে শুরু করেছে। আমরা কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করে থাকি।


হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক জানান, বন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি অব্যাহত রয়েছে। ৮ অক্টোবর রবিবার দুইটি ট্রাকে ১৩ হাজার ৬০০ কেজি কাঁচা মরিচ আমদানি হয়েছে। আজ সোমবার বিকেল ৩টা পর্যন্ত ভারতীয় দুইটি ট্রাকে ১৬ হাজার ৭২ কেজি কাঁচা মরিচ আমদানি হয়েছে। কাঁচামরিচ যেহেতু একটি কাঁচা পণ্য পচে নষ্ট হয়ে যায়। তাই কাস্টমসের প্রক্রিয়া শেষে আমদানিকারকরা যেন দ্রুত বন্দর থেকে খালাস করে নিতে পারে সেজন্য বন্দর কর্তৃপক্ষ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করে রেখেছে।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com