ভোলায় ২দিন ব্যাপী সাহিত্য মেলা ২০২২ অনুষ্ঠিত
প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩, ১৯:৫৯
ভোলায় ২দিন ব্যাপী সাহিত্য মেলা ২০২২ অনুষ্ঠিত
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলায় জেলা প্রশাসন ও বাংলা একাডেমির সমন্বয়ে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ২ দিন ব্যাপী সাহিত্য মেলা ও সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (৭ অক্টোবর) সকাল ১০ টায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা সাহিত্য মেলা ‘২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


ভোলা জেলা প্রশাসক মো. আরিফুজ্জামানের সভাপতিত্বে সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন, ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ (এমপি), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান (বিপিএম), বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের জোনাল কমান্ডার আল-ফারুক মাহমুদ হোসাইন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব আইরীন ফারজানা, ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুল গফুর, ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইসরাফিল, বাংলা একাডেমি ঢাকা এর ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান, ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ এর প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর রুহুল আমীন জাহাঙ্গীর।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ভোলা জেলার কবি ও সাহিত্যিক বৃন্দ, জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, সুধীবৃন্দ এবং প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।



মেলায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে জেলা সাহিত্য মেলা -‘২০২২’ এর শুভ উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মো. আরিফুজ্জামান। এ সময় জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব আইরীন ফারজানা সহ আমন্ত্রিত অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।


এরপর ভোলার কবি-সাহিত্যিক ও ঢাকা থেকে আগত সাহিত্যিকদের অংশগ্রহণে দিনব্যাপী ভোলা জেলার সাহিত্য ও সংস্কৃতি নিয়ে সাহিত্য পাঠ ও লেখক কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কবি-সাহিত্যিক ও অতিথিরা স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।


বিবার্তা/শাহীন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com