মেলা ও বিচ কার্নিভাল দেখতে এসে অন্যরকম কক্সবাজার দেখছেন পর্যটকরা
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ২০:৩৭
মেলা ও বিচ কার্নিভাল দেখতে এসে অন্যরকম কক্সবাজার দেখছেন পর্যটকরা
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারে চলছে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল। সপ্তাহব্যাপী এই আয়োজনের মাধ্যমে অন্যরকম কক্সবাজার দেখছেন দূরদূরান্ত থেকে ছুটে আসা পর্যটকরা।


২ অক্টোবর, সোমবার ছিল মেলা ও বিচ কার্নিভালের ষষ্ঠ দিন। এদিনও বৃষ্টি উপেক্ষা করে বিকেলে বিচ ভলিবল টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) তাপ্তী চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের পুলিশ সুপার জিল্লুর রহমান, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী।


একইদিন সন্ধ্যায় জেলা প্রশাসক শাহীন ইমরানের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন মানবসম্পদ) মো. নাসিম আহমেদের সঞ্চালনায় পর্যটক এবং পর্যটন আকর্ষণের নিরাপত্তা ও সুরক্ষা; শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মাহফুজুল ইসলাম ও গেস্ট অব অনার ছিলেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের পুলিশ সুপার জিল্লুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, টুয়াক নেতা আনোয়ার কামাল সহ সংশ্লিষ্টরা।


এদিকে প্রতিদিনের ন্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত ১১টায় ডিজে শো অনুষ্ঠিত হবে।


সপ্তাহব্যাপী এ আয়োজনের প্রধান পৃষ্ঠপোষকতায় রয়েছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। মূলত বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে কক্সবাজারকে বিশ্বময় ছড়িয়ে দিতে ও এখানকার পর্যটন শিল্পের প্রসারে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান আয়োজকরা।


মঙ্গলবার শেষ হচ্ছে পর্যটন মেলা ও বিচ কার্নিভ্যাল। মঞ্চের সামনে সড়কের দুই পাশে সারি সারি স্টল। সকাল থেকে গভীর রাত পর্যন্ত মেলায় ঘোরাঘুরি ও সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার সুযোগ রয়েছে। পর্যটকরা এসব ঘুরে ঘুরে দেখছেন।


জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, দেশের প্রধান পর্যটনকেন্দ্র কক্সবাজারকে দেশি-বিদেশি পর্যটকদের কাছে তুলে ধরতে মৌসুমের শুরুতেই পর্যটন মেলা ও বিচ কার্নিভালের আয়োজন করা হয়েছে।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com