নরসিংদীতে আন্তর্জাতিক অহিংস দিবস পালন
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ১৯:২১
নরসিংদীতে আন্তর্জাতিক অহিংস দিবস পালন
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

“সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই” এই স্লোগানকে সামনে রেখে ২ অক্টোবর, সোমবার নরসিংদীতে পালন করা হয়েছে আন্তর্জাতিক অহিংস দিবস।


পি এফ জি, নরসিংদী শাখার আয়োজনে দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল মানববন্ধন, আলোচনা সভা ও র‍্যালি।


অহিংস আন্দোলনের প্রতীক শান্তিকামী নেতা মোহন চাঁদ করম চাঁদ গান্ধী অর্থাৎ মহাত্মা গান্ধীর ১৫৪তম জন্ম দিবসে অহিংস আন্দোলনের জন্ম দিনটিকে অহিংস দিবস হিসেবে ঘোষণা করেছে জাতিসংঘ।


মানব মুক্তির বার্তা নিয়ে ভারতসহ বিশ্বময় ঘুরে বেড়ানো মহাত্মা গান্ধী এক শান্তির দূত হিসেবেই সারা বিশ্বে স্বীকৃত।


নরসিংদী প্রেস ক্লাবের সামনে সকাল সাড়ে ৯টায় আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন পিএফজি’র পিস অ্যাম্বাসেডর ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। মানববন্ধনকালে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে উদ্বোধনী বক্তব্য রাখেন, নরসিংদী জেলা শাখা সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি ও নরসিংদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়।


নরসিংদী শাখা পিএফজির সমন্বয়কারী হলধর দাসের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ঐক্য ন্যাপ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. শহীদুল্লাহ খন্দকার, মোস্তাক আহমেদ ভূইয়া, নারীনেত্রী রায়হানা সরকার, পিএফজি’র সদস্য কাজী নজরুল ইসলাম, দেলোয়ার হোসেন ভূইয়া প্রমুখ।


বক্তাগণ আন্তর্জাতিক অহিংস দিবসের উদ্দেশ্য ‘শিক্ষা ও জনসচেতনতার মাধ্যমে অহিংসার বার্তা’ সর্বক্ষেত্রে ছড়িয়ে দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান। মানববন্ধন ও আলোচনা শেষে একটি র‍্যালি প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


বিবার্তা/কামাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com