পর্যটন মেলা ও বীচ কার্নিভালের চতুর্থ দিনে নানা আয়োজনে রঙ্গিন ছিলো কক্সবাজার
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ১৭:২৫
পর্যটন মেলা ও বীচ কার্নিভালের চতুর্থ দিনে নানা আয়োজনে রঙ্গিন ছিলো কক্সবাজার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পর্যটন মেলা ও বীচ কার্নিভালের চতুর্থ দিনে নানান আয়োজনে রঙ্গিন ছিলো কক্সবাজার। সমুদ্রসৈকতে চতুর্থ দিনে অনুষ্ঠিত হয়েছে লাইফগার্ড রেসকিউ ও সার্ফিং প্রদর্শনী।


শনিবার (৩০ সেপ্টেম্বর ২০২৩ ইং) সকালে লাইফগার্ড রেসকিউ ও সার্ফিং প্রদর্শনীর উদ্বোধন করেন পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনা।


এসময় তিনি বলেন, পর্যটন মেলা ও বীচ কার্নিভালের অন্যতম আকর্ষণ এই ইভেন্টগুলো। এর মাধ্যমে পর্যটকরা আকর্ষিত হবে। যেহেতু বিশ্বের অবিচ্ছেদ্য দীর্ঘতম সমুদ্র সৈকত সেহেতু এখানে আন্তর্জাতিক ইভেন্টও আয়োজন করা যাবে।


এসময় সি সেইফ লাইফ গার্ডের সদস্যরা কিভাবে পর্যটকরা বিপদে পড়লে সহযোগিতা চাইতে হবে এবং সমুদ্রের পানিতে ডুবে গেলে পরবর্তী করণীয় সম্পর্কে জানান দিয়ে সবাইকে সচেতন করেন। এরপর ঢেউয়ের মিতালির সাথে সাথে সার্ফিং করেছে কক্সবাজারের সার্ফাররা।


একইদিন বিকেলে ঘুড়ি উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহীন ইমরান। এসময় কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিভীষণ কান্তি দাশ , অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনাসহ সংশ্লিষ্টরা।


এছাড়াও বিচ ম্যারাথন এবং প্রতিদিনের ন্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিজে শো অনুষ্ঠিত হচ্ছে। কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেন, সপ্তাহব্যাপি পর্যটন মেলা ও বিচ কার্নিভালে প্রতিদিনই থাকবে নানা আয়োজন। এসবের মধ্যে রয়েছে সার্কাস প্রদর্শনী, বিচ বাইক র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান, ডিজে শো, আতশবাজি, রোড শো, সেমিনার, ঘুড়ি উৎসব, ম্যাজিক শো, ফায়ার স্পিন, লাইফ গার্ড রেসকিউ প্রদর্শনী, ফানুস উৎসব, সার্ফিং প্রদর্শনী, বিচ ম্যারাথন, বিচ ভলিবল, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান এবং কনসার্ট।


মুহাম্মদ শাহীন ইমরান বলেন, পর্যটক ও দর্শনার্থীদের বিনোদনে এবারের মেলায় রাখা হচ্ছে বিনামূল্যে সার্কাস প্রদর্শনী। লোকাল শিল্পীর পাশাপাশি বিভিন্ন অঞ্চল থেকে শিল্পীরা আসবেন।


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com