দুইদিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ১৫:৪১
দুইদিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় দুইদিন পর কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ পথে নৌযান চলাচল শুরু হয়েছে।


২ অক্টোবর, সোমবার সকালে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে বার আউলিয়া নামের একটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে। ৩ দিন আগে দ্বীপে বেড়াতে গিয়ে আটকে পড়া পর্যটকরা এই জাহাজে করে বিকেলে ফিরবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে সাগর উত্তাল থাকায় গত শনি ও রোববার দুইদিন এই নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে জেলা প্রশাসন। এতে গত বৃহস্পতি ও শুক্রবার সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া দুই শতাধিক পর্যটক আটকা পড়েছিলেন।


এর আগে গত বুধবার প্রায় ৬ মাস পর ৫১৮ জন পর্যটক নিয়ে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে আউলিয়া নামের একটি জাহাজ চলাচল শুরু করে।


বার আউলিয়া জাহাজের পরিচালক হোসাইনুল ইসলাম বাহাদুর জানান, আজ (সোমবার) সকালে ৩৮৮জন পর্যটক নিয়ে তাদের জাহাজ সেন্ট মার্টিনের উদ্দেশে রওনা করেছে। সব ঠিক থাকলে বিকেলে আটকে পড়া পর্যটকসহ জাহাজটি আবার টেকনাফের দমদমিয়া ঘাটে ফিরবে। বুধবার থেকে আজ সোমবার পর্যন্ত প্রায় আড়াই হাজার পর্যটক সেন্ট মার্টিন ভ্রমণে গেছেন।


টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানিয়েছেন, আবহাওয়া পরিস্থিতি অনুকূলে আসায় জাহাজ চলাচল শুরু করা হয়েছে। এতে আটকে পড়া পর্যটকরা সেন্ট মার্টিন ছাড়তে পারবেন।


ইউএনও আদনান বলেন, বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে সেন্টমার্টিনে পর্যটক যাতায়াতের জন্য বার আউলিয়া নামের একটি জাহাজ এক সপ্তাহের জন্য অনুমোদন দেওয়া হয়েছিল। আবহাওয়া পরিস্থিতির ওপর জাহাজ চলাচল নির্ভর করবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com