হিলিতে প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ১৫:২১
হিলিতে প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলিতে ২০২৩-২০২৪ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।


সোমবার (২ অক্টোবর ) সকাল সাড়ে দশটায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষি অফিসের সম্মেলন কক্ষে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়।


হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় এর সভাপতিত্বে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, সহকারী কৃষি অফিসার মেজবাহুর রহমানসহ প্রান্তিক কৃষকরা।


উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম জানান, ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাসকলাই ও গ্রীষ্মকালিন পেঁয়াজ (নাবী) এর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।


এবছর হাকিমপুর উপজেলায় ৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিঘা প্রতি মাসকলাই বীজ ০৫ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ০৫ কেজি সার দেওয়া হয়েছে। উপজেলার হাকিমপুর হিলি পৌরসভা এলাকার ৮ জন, আলীহাট ইউনিয়নের ১২ জন, বোয়ালদাড় ইউনিয়নের ৫ জন ও খট্রামাধবপাড়া ইউনিয়নের ৫ জন কৃষকের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়েছে। পরবর্তী সময়ে গ্রীষ্মকালীন পেঁয়াজ (নাবী) এর বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে বলে জানান তিনি।


বিবার্তা/গোলাম রব্বানী/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com