গোপালগঞ্জ সদর উপজেলায় পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইনের উদ্বোধন
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ১৪:৩৮
গোপালগঞ্জ সদর উপজেলায়  পিপিআর টিকা প্রদান  ক্যাম্পেইনের উদ্বোধন
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জ সদর উপজেলায় বিনামূল্যে ছাগলের পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।


২ অক্টোবর, সোমবার গোপালগঞ্জ সদর উপজেলার বোড়াশী ইউনিয়নের সতীশের পুলে গোপালগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে আয়োজিত এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহসিন উদ্দীন।


গোপালগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রভাষ চন্দ্র সেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বোড়াশী ইউপি চেয়ারম্যান লিমন আহমেদ মোল্লা, ইউপি মেম্বার এম. শরিফুল ইসলাম সোহাগসহ আরো অনেকে বক্তব্য রাখেন।


এদিন বোড়াশী ইউনিয়নের ৫০০ ছাগলের দেহে পিপিআর টিকা প্রদান করা হয় ।


গোপালগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রভাষ চন্দ্র সেন বলেন, ব্ল্যাক বেঙ্গল ছাগলের মাংস ও চামড়া সারা বিশ্বে খুবই জনপ্রিয়। এ ছাগলের মাংস ও চামড়া বিদেশে রপ্তানির বড় বাধা পিপিআর রোগ। আমরা ছাগলের পিপিআর রোগ নির্মূলে পিপিআর টিকা প্রদান শুরু করেছি। আমরা গোপালগঞ্জ সদর উপজেলার ২১টি ইউনিয়ন ও পৌরসভার ২৮ হাজার ছাগলের দেহে পিপিআর টিকা প্রদানের টার্গেট করেছি।


ছাগলের পিপিআর রোগ নির্মূল করে বিদেশে ব্লাক বেঙ্গল ছাগলের মাংস ও চামড়া রপ্তানি করা সম্ভব হবে। গ্রামের মহিলারা বাড়িতে ৫/৬ টি করে ছাগল পালন করেন। এ ছাগলের মাংস বিদেশে রপ্তানি করতে পারলে গ্রামীণ অর্থনীতি সচল হবে। অনেক প্রান্তিক পরিবার ছাগল পালন করে স্বাবলম্বী হবে। আমরা সেই লক্ষ্যেই কাজ করছি।


বিবার্তা/সঞ্জয়/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com