রাজবাড়ীতে গত ৭ দিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ২৯০
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৬
রাজবাড়ীতে গত ৭ দিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত  ২৯০
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের অন্যান্য জেলার মতো রাজবাড়ীতে প্রতিদিনই বাড়ছে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা।গত ৭ দিনে জেলায় নতুন করে ২৯০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। বর্তমানে জেলা সদরসহ উপজেলা হাসপাতালগুলোতে ভর্তি রয়েছে ১১৩ জন।


২৯ সেপ্টেম্বর, শুক্রবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য জানিয়েছেন।


জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, জেলায় এখন পর্যন্ত ২,৩৩৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। এসময় হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ২,২২৬ জন।


চলতি মাসের গত শনিবার (২৩ সেপ্টেম্বর) থেকে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে রাজবাড়ী সদরে ১১৬ জন, পাংশায় ৬৭ জন, বালিয়াকান্দিতে ৪৩ জন, কালুখালীতে ৫১ জন, গোয়ালন্দে ১৩ জন।


বর্তামানে চিকিৎসাধীন রোগী রয়েছে রাজবাড়ী সদর হাসপাতালে ৩০ জন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৭ জন, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৩ জন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৫ জন ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন ভর্তি রয়েছে।


সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, রাজবাড়ীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কোন মৃত্যু নাই। তবে জেলা থেকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ফরিদপুরসহ ঢাকা যাওয়ার পথে এবং রাজধানীর বিভিন্ন হাসপাতালে মৃত্যুর সংখ্যা প্রায় ১০ জনের মতো।


রাজবাড়ী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য আলাদা ওয়ার্ড না থাকলেও পর্যাপ্ত কিট, ওষুধ ও মশারি রয়েছে। তবে ডেঙ্গু আক্রান্ত রোগীর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরসহ ঢাকাতে পাঠানো হয়।


তিনি সবাইকে সচেতন থাকতে বলেন। ডেঙ্গু আক্রান্ত রোগীর প্রথমত মশারির মধ্যে থাকতে অনুরোধ করেন। এছাড়াও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলতে বলেন। তাহলে দ্রুতই সুস্থ হওয়া সম্ভব।


বিবার্তা/মিঠুন/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com